• NEWS PORTAL

শনিবার, ২৪ ফেব্রুয়ারি ২০২৪

ইজতেমায় বাংলাদেশি মেয়ের সঙ্গে শ্রীলঙ্কান নাগরিকের বিয়ে

প্রকাশিত: ২১:৫৯, ১০ ফেব্রুয়ারি ২০২৪

ফন্ট সাইজ
ইজতেমায় বাংলাদেশি মেয়ের সঙ্গে শ্রীলঙ্কান নাগরিকের বিয়ে

বিশ্ব ইজতেমায় দ্বিতীয় পর্বের দ্বিতীয় দিন বাদ-আছর ১৪ জোড়া বর-কনের বিয়ে সম্পন্ন হয়েছে। এর মধ্যে রয়েছেন একজন বিদেশি নাগরিক। জানা গেছে, রাসেদ নামের ওই শ্রীলঙ্কান ব্যক্তি বাংলাদেশি মেয়ে শারমিন আক্তারকে যৌতুকবিহীন বিয়ে করেন।

শনিবার (১০ ফেব্রুয়ারি) বিকাল সোয়া ৫টায় মাশোয়ারার কামড়ায় ১৪ জোড়া বর-কনের বিয়ে পড়ান মাওলানা ইউসুফ বিন সা’দ।

বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্বের মিডিয়া সমন্বয়ক মোহাম্মদ সায়েম এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, মাওলানা সা’দ কান্ধলভীর বড় ছেলে মাওলানা ইউসুফ বিন সাদ শনিবার বিকাল সোয়া ৫টায় মাশোয়ারার কামড়ায় ১৪ জোড়া বর-কনের বিয়ে পড়িয়েছেন। বিয়ের পর উপস্থিত মুসল্লিদের মাঝে খেজুর বিতরণ করা হয়।

বিশ্ব ইজতেমার অন্যতম আকর্ষণ ছিল এই যৌতুকবিহীন বিয়ে। সম্পূর্ণ ইসলামি শরিয়া মেনে তাবলিগের রেওয়াজ অনুযায়ী ইজতেমার বয়ান মঞ্চের পাশে বসে যৌতুকবিহীন বিয়ের আসর।

কনের সম্মতিতে বর ও কনে পক্ষের লোকজনের উপস্থিতিতে বিয়ে সম্পন্ন হয়। এজন্য সকাল থেকে অভিভাবকরা হবু দম্পতির নাম তালিকাভুক্ত করান। বিয়ের পর বয়ান মঞ্চ থেকে মোনাজাতের মাধ্যমে সব নব দম্পতির সুখ-সমৃদ্ধিময় জীবন কামনা করা হয়।

শুক্রবার (৯ ফেব্রুয়ারি) গাজীপুরের টঙ্গীর তুরাগতীরে আম বয়ানের মধ্য দিয়ে আনুষ্ঠানিকভাবে শুরু হয় বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্ব।

রবিবার (১১ জানুয়ারি) আখেরি মোনাজাতের মধ্য দিয়ে শেষ হবে বিশ্ব ইজতেমা। এর আগে গত ৪ ফেব্রুয়ারি শেষ হয় ইজতেমার প্রথম পর্ব।

বিভি/টিটি

মন্তব্য করুন: