• NEWS PORTAL

  • রবিবার, ১৯ মে ২০২৪

Inhouse Drama Promotion
Inhouse Drama Promotion

এবার সেই বাংলা ভাইয়ের ভাতিজা গ্রেফতার

প্রকাশিত: ২২:১৩, ১১ জানুয়ারি ২০২৩

আপডেট: ২২:১৭, ১১ জানুয়ারি ২০২৩

ফন্ট সাইজ
এবার সেই বাংলা ভাইয়ের ভাতিজা গ্রেফতার

ওয়ালি উল্লাহ অলি (বামে) ও বাংলা ভাই

বাংলাদেশের ইতিহাসে ভয়ঙ্কর ঘটনা ছিল সিরিজ বোমা হামলা। ২০০৫ সালের ওই ঘটনায় জড়িত ছিলো শীর্ষ জঙ্গি সংগঠন জামায়াতুল মুজাহিদীন বাংলাদেশ (জেএমবি)। যার নেতৃত্বে ছিলেন শায়খ আব্দুর রহমান ও সিদ্দিকুর রহমান ওরফে বাংলা ভাই। মৃত্যুদণ্ডের মাধ্যমে তাদের অধ্যায়ের সমাপ্ত ঘটলেও নতুনভাবে সামনে এসেছে বাংলা ভাইয়ের নাম। জঙ্গিবাদে জড়িত থাকার অভিযোগে বাংলা ভাইয়ের ভাতিজাকে গ্রেফতার করেছে পুলিশ।

বুধবার (১১ জানুয়ারি) ভোরে গাবতলী উপজেলার গোলাবাড়ী বন্দর এলাকায় ভাড়া বাসায় অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করা হয়। ওয়ালি উল্লাহ অলি উপজেলার মহিষাবান ইউনিয়নের কর্ণিপাড়া গ্রামের মৃত কলিম উদ্দিনের ছেলে। কলিম উদ্দিন বাংলা ভাইয়ের বড় ভাই।

আরও পড়ুন: 

 

গাবতলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সনাতন সরকার এ তথ্য নিশ্চিত করেন। 

তিনি জানান, ওয়ালি উল্লাহ অলি নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন জেএমবির সঙ্গে সম্পৃক্ত। বিগত সময়ে তার বিরুদ্ধে মামলা ছিল। অলির বাসা থেকে নিষিদ্ধ জিহাদী বই উদ্ধার করে পুলিশ।

বগুড়ার গাবতলী থেকে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন জেএমবির সঙ্গে সম্পৃক্ততা থাকার অভিযোগে ওয়ালি উল্লাহ অলি (৪৫) নামে একজনকে গ্রেফতার করেছে পুলিশ। এই ওয়ালি উল্লাহ জেএমবির সাবেক শীর্ষ নেতা বাংলা ভাইয়ের ভাতিজা।  বাংলা ভাইয়ের মৃত্যুর পর ওয়ালি উল্লাহ জঙ্গি সংগঠনের কার্যক্রম এগিয়ে নিয়ে যাচ্ছিল বলে জানিয়েছে পুলিশ।

থানা সূত্রে জানিয়েছে, ওয়ালি উল্লাহর বিরুদ্ধে গাবতলী থানায় ২০১৭ সালে সন্ত্রাসবিরোধী আইনে একটি নাশকতা মামলা হয়েছিল। এরপর থেকে তিনি আত্মগোপনে ছিলেন। গত ১ জানুয়ারি অলি তার বাড়ির পাশে বাঁশ বাগানে জঙ্গি সংগঠনের সাত সদস্যকে নিয়ে গোপন বৈঠক করেন। খবর পেয়ে পুলিশ সেখানে হানা দিলে তারা সটকে পড়ে।

এরপর থেকে পুলিশ তৎপরতা অব্যাহত রাখে। এরই ধারাবাহিকতায় বুধবার ভোরে গোলাবাড়ী বন্দর এলাকায় ভাড়া বাসা থেকে অলিকে আটক করা হয়। 

গাবতলী থানার এসআই রেজাউল করিম বাদী হয়ে অলির বিরুদ্ধে সন্ত্রাসবিরোধী আইনে একটি মামলা দায়ের করেন। এ মামলায় তাকে গ্রেফতার দেখানো হয়েছে।

ওয়ালি উল্লাহর স্ত্রী ফাহিমা আক্তারের দাবি, গুড়া পল্লীমঙ্গল বারইপাড়া ইউনাইটেড উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক। তিনি নিজেও গাবতলীর মহিষাবান সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষিকা। তার স্বামী নিয়মিত ক্লাসে পাঠদানও করে আসছেন। অথচ তাকে আত্মগোপনে ও পলাতক থাকার অভিযোগ দেখিয়ে পুলিশ বাড়ি থেকে আটক করে নিয়ে যায়।

আরও পড়ুন: 

বিভি/এজেড

মন্তব্য করুন:

সর্বাধিক পঠিত
Drama Branding Details R2
Drama Branding Details R2