• NEWS PORTAL

  • শনিবার, ২০ এপ্রিল ২০২৪

গোপালগঞ্জে মৎস্য শিকারী নির্ভসার গুমের রহস্য উদঘাটন

গোপালগঞ্জ প্রতিনিধি

প্রকাশিত: ১৮:৫৮, ১ ফেব্রুয়ারি ২০২৩

ফন্ট সাইজ
গোপালগঞ্জে মৎস্য শিকারী নির্ভসার গুমের রহস্য উদঘাটন

গোপালগঞ্জে গুমের ৬দিন পর পুলিশ মৎস্য শিকারী নির্ভসা বৈরাগীর (৬০)  লাশ উদ্ধার করেছে। প্রধান অভিযুক্ত অরুন দাসকে (৫০) গ্রেফতারের পর এ ঘটনার রহস্য উদঘাটিত হয়েছে। বুধবার (১ ফেব্রুয়ারি) বিকালে গোপালগঞ্জের পুলিশ সুপারের সম্মেলন কক্ষে অতিরিক্ত পুলিশ সুপার (ক্রইম) মো. মোহাইমিনুল ইসলাম প্রেস ব্রিফিং করে গণমাধ্যম কর্মীদের এই তথ্য জানিয়েছেন।

নিহত নির্ভসা বৈরাগী জেলার মুকসুদপুর উপজেলার কলিগ্রামের যতীনময় বৈরাগী ছেলে। খ্রিস্টান সম্প্রদায়ের এই ব্যক্তি মাছ শিকার করে জীবিকা নির্বাহ করতেন। এ ঘটনায় গ্রেফতার অরুন দাস একই উপজেলার কৃষ্ণনগর গ্রামের মৃত ঠান্ডা দাসের ছেলে।

ওই কর্মকর্তা জানান, অরুন দাসকে মঙ্গলবার খুলনা থেকে গ্রেফতার করা হয়। তিনি পুলিশের কাছে লাশ গুমের কথা স্বীকার করেন। পরে মঙ্গলবার রাতে তাকে নিয়ে ঘটনাস্থল থেকে লাশ উদ্ধার করা হয়। এ ঘটনায় নির্ভসা বৈরাগীর ছেলে পিংকু বৈরাগী বাদী হয়ে বুধবার মুকসুদপুর থানায় একটি মামলা দায়ের করেছেন। 

ওই কর্মকর্তা বলেন, তদন্তে নেমে মুকসুদপুর থানা পুলিশ জানতে পারে, নির্ভসা বৈরাগী ২৫ জানুয়ারী বরশি দিয়ে মাছ ধরতে চান্দা বিলে যায়। সেখানে অরুন দাসের ইদুর মারার বৈদ্যুতিক ফাঁদে বিদ্যুৎ স্পষ্ট হয়ে রাত ৮ টার দিকে তিনি মারা যান।  অরুন দাস ও মিনি বৈরাগী পরস্পর যোগসাজসে নির্ভসা বৈরাগীর মরদেহ চান্দা বিলের কচুরি পানার নিচে লুকিয়ে রাখেন।

ওই কর্মকর্তা জানান, পরে  তথ্যপ্রযুক্তির মাধ্যমে অরুন দাসকে মঙ্গলবার খুলনা থেকে আটক করা হয়। আটক করার পর তাকে জিজ্ঞাসাবাদে সে এ ঘটনার সত্যতা স্বীকার করে। আটক অরুন দাসকে সঙ্গে নিয়ে মুকসুদপুর সার্কেল এএসপি  মো. কামরুজ্জামানের নেতৃত্বে  মুকসুদপুর থানা পুলিশ চান্দা বিল থেকে মঙ্গলবার রাত সাড়ে ৩টার দিকে  মরদেহ উদ্ধার করা হয়। ময়না তদন্তের জন্য মরদেহটি  গোপালগঞ্জ আড়াই শ’ বেড জেনারেল  মর্গে পাঠানো হয়েছে।

বিভি/এনএ

মন্তব্য করুন: