• NEWS PORTAL

  • শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪

শিরোপাজয়ী মেয়েদের নিয়ে যে রুটে ঘুরবে ছাদখোলা বাস

প্রকাশিত: ২১:৪৪, ২০ সেপ্টেম্বর ২০২২

আপডেট: ২১:৪৫, ২০ সেপ্টেম্বর ২০২২

ফন্ট সাইজ

ছাদখোলা বাসে চড়ে শিরোপা উঁচিয়ে নিয়ে দেশে ফেরা ক্রীড়াবিদদে উদযাপন বাংলাদেশিরা শুধু টিভি পর্দা আর সংবাদ মাধ্যমেই দেখেছে। কিন্তু নিজ দেশি ক্রীড়াক্ষেত্রে এরকম আয়োজন কখনো দেখা হয়নি। তবে দীর্ঘ প্রতীক্ষার অবসান ঘটছে। ফুরোচ্ছে আক্ষেপ। সাফ চ্যাম্পিয়নশিপের শিরোপা উঁচিয়ে ছাদখোলা বাসে ঘুরবে বাংলাদেশ নারী ফুটবল দল।

বুধবার (২১ সেপ্টেম্বর) দুপুরের দিকে নেপাল থেকে দেশে ফিরবে বাংলাদেশ দল। সাবিনা-সানজিদাদের নিয়ে বিমানবন্দর থেকে ছাড়বে ছাদখোলা বাস। উদ্দেশ্য মতিঝিলের বাফুফে ভবন। যে ভবনের মাঠেই তৈরি হয়েছে স্বপ্ন, পায়ে মিলেছে জাদু।

আগামীকাল বিমানবন্দর থেকে ছাদখোলা বাসে করেই বাংলাদেশের মেয়েদের নেওয়া হবে বাফুফে ভবনে। বাংলাদেশের নারী ফুটবল দল ঢাকায় পৌঁছাবে বেলা ১টা ৫০ মিনিটে। হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে যুব ও ক্রীড়া মন্ত্রণালয় এবং বাংলাদেশ ফুটবল ফেডারেশন যৌথভাবে বাংলাদেশ দলকে সংবর্ধনা দেবে। বিমানবন্দরে উপস্থিত থাকবেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান। থাকবেন যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সচিবসহ অন্যরা। 

বাংলাদেশ ফুটবল ফেডারেশনের কর্মকর্তারা বিমানবন্দরে যাবেন মেয়েদের বরণ করে নিতে।যুব ও ক্রীড়া মন্ত্রণালয় আয়োজিত এক সভায় কর্মসূচি ঠিক করা হয়েছে। 

সেই কর্মসূচি নিয়ে বাফুফের সাধারণ সম্পাদক আবু নাঈম জানান, ‘বিমানবন্দরে মেয়েদের ফুল দিয়ে বরণ করা হবে। মিষ্টিমুখ করানো হবে তাদের। তারপর ছোট একটা সংবাদ সম্মেলন। এসব শেষ করে ছাদখোলা বাসে মেয়েদের বাফুফে ভবনে আনা হবে।’

জানা গেছে, সাবিনা–সানজিদাদের বহন করা বাসটির- বিমানবন্দর থেকে কাকলী, জাহাঙ্গীর গেট, প্রধানমন্ত্রীর কার্যালয় হয়ে বিজয় সরণি আসবে। সেখান থেকে তেজগাঁও, মৌচাক, কাকরাইল, আরামবাগ হয়ে মতিঝিলের শাপলা চত্বর এরপর বাফুফে ভবন। 

সেখানে সাফজয়ী দলকে বরণ করতে অপেক্ষায় থাকবেন বাফুফে সভাপতি কাজী সালাউদ্দিন। তিনি অভিভাবক হয়ে ফুলের মালা দিয়ে বরণ করে নেবেন স্বপ্নজয়ী একঝাঁক দামাল কিশোী-তরুণীকে। যারা দেশকে এনে দিয়েছে গৌরবের উপলক্ষ্যে। ভাসিয়েছে আনন্দ আর উৎসবে।

বিভি/এজেড

মন্তব্য করুন: