• NEWS PORTAL

  • শনিবার, ০৪ মে ২০২৪

Inhouse Drama Promotion
Inhouse Drama Promotion

নেইমারের ‘জুয়ায় ১১৬ কোটি টাকা হারের’ মূল রহস্য উদঘাটন

প্রকাশিত: ১২:৩৭, ৩০ মার্চ ২০২৩

আপডেট: ২০:৩৭, ১ এপ্রিল ২০২৩

ফন্ট সাইজ
নেইমারের ‘জুয়ায় ১১৬ কোটি টাকা হারের’ মূল রহস্য উদঘাটন

ব্রাজিলের ফুটবল সুপার স্টার নেইমার একইদিন ‘পোকার’ অনলাইনে জুয়া খেলে ১১৬ কোটি টাকা হারিয়েছেন শিরোনামে বিভিন্ন সংবাদ হচ্ছে। কিন্তু বিষয়টা সত্য না। এই ঘটনা নিয়ে মজাও করেছেন ব্রাজিলের এই তারকা ফুটবলার। বড় অঙ্কের টাকা হারানোর শোকে কান্নার অভিনয়ও করেছেন। অনলাইনে তখন নেইমারের বন্ধুরাও ছিলেন। মূল কাহিনী হলো-  নেইমার সত্যিই জুয়া খেলে ১০ লাখ ইউরো হারেননি। এটা অনলাইন বেটিং প্রতিষ্ঠানের প্রচারণার অংশ ছিল।

আরও পড়ুন: 

 

সেদিন অনলাইনে পোকার খেলার সময় ফেসবুকে লাইভে এসেছিলেন নেইমার। খেলা শুরুর প্রায় ঘণ্টাখানেক পরই ১০ লাখ ইউরো (বাংলাদেশি মুদ্রায় প্রতি ইউরো ১১৫ টাকা ধরে প্রায় ১১৫ কোটি ৭৬ লাখ ২১ হাজার ৪৯৭ টাকা) হারের কথা জানিয়েছেন নেইমার। মজাও করেছেন ব্রাজিলের এই তারকা ফুটবলার। বড় অঙ্কের টাকা হারানোর শোকে কান্নার অভিনয়ও করেছেন।

অনলাইনে তখন নেইমারের বন্ধুরাও ছিলেন। একজন মন্তব্য করেন, ‘মাত্র ৬০ মিনিটেই মিলিয়নিয়ার থেকে শূন্য।’ নেইমার উত্তর দেন, ‘আমি ইউটিউবে (এটা নিয়ে) একটি ভিডিও বানাব।’ এরপরই লাইভ বন্ধ করেন নেইমার। তখন ‘গ্লোবো’ জানিয়েছে, নেইমার সত্যিই জুয়া খেলে ১০ লাখ ইউরো হারেননি। এটা অনলাইন বেটিং প্রতিষ্ঠানের প্রচারণার অংশ ছিল। 

নেইমারের প্রতিনিধি ‘গ্লোবো’কে জানিয়েছেন, এসব লাইভে প্রচারণার কৌশল ছাড়া আর কিছুই নয়, তিনি (নেইমার) সেখানে টাকা ঢালেননি।’ অর্থাৎ, নেইমার সত্যি সত্যিই অনলাইনে জুয়া খেলে ১০ লাখ ইউরো হারেননি। 

গ্লোবো জানিয়েছে, প্রচারণার এ কৌশলের কারণ হলো, অনলাইনে জুয়া খেলায় বিখ্যাত ব্যক্তিরাও যে হারতে পারেন, তা সাধারণ মানুষকে বোঝানো। 

ব্রাজিলের সংবাদমাধ্যম ‘ল্যান্স’ জানিয়েছে, গ্লোবোরই সঞ্চালক আন্দ্রে রাইজেক নেইমারের সমালোচনা করে সামাজিক যোগাযোগমাধ্যমে করা পোস্টে লিখেছেন, ‘মেসি-রোনালদো দুর্বল প্রতিপক্ষের বিপক্ষে খেলার সুযোগ নিয়ে ফিফার রেকর্ড বই সমৃদ্ধ করছে। কেইন ইংল্যান্ডের সর্বোচ্চ গোলদাতা হয়েছে। এমবাপ্পে খেলার মধ্যেই আছে। কিন্তু নেইমারের কি হলো? চোটে পড়েছে। তবু সংবাদমাধ্যমের শিরোনাম হলো কারণ সে ভেবেছে, তাস খেলায় ৫.৬ মিলিয়ন রিয়াল (১০ লাখ) হারানো মজার বিষয়।’

রাইজেক এই পোস্ট করার কয়েক ঘণ্টা পর তার সমালোচনা করেন সামাজিক যোগাযোগমাধ্যমের ইনফ্লুয়েন্সার এদু। নেইমার নিজেও গ্লোবোর সঞ্চালককে ছেড়ে দেননি। কপালে হাত রেখে হাসির ইমোজি পোস্ট করেন পিএসজি তারকা। তাঁর টুইটার অ্যাকাউন্ট হ্যাকিংয়ের শিকার হওয়া নিয়ে গ্লোবো জানিয়েছে, পোস্টগুলো প্রায় ১৮ মিনিট অনলাইনে ছিল। নেইমারের সামাজিক যোগাযোগমাধ্যম দল এই ঘটনার তদন্ত করছে।

উল্লেখ্য, গত মাসে ডান পায়ের অ্যাঙ্কেলে চোট পান ব্রাজিল তারকা। দোহায় অস্ত্রোপচার করানোর পর এখন চোট থেকে সেরে ওঠার পুনর্বাসন প্রক্রিয়ার মধ্যে আছেন নেইমার। 

আরও পড়ুন: 

বিভি/এইচএস

মন্তব্য করুন: