• NEWS PORTAL

  • সোমবার, ০৬ মে ২০২৪

Inhouse Drama Promotion
Inhouse Drama Promotion

অধিনায়ক ঠিক করতে পারেনি বিসিবি, সাকিব-লিটনের সঙ্গে আলোচনায় মিরাজ

প্রকাশিত: ১৬:৩৮, ৮ আগস্ট ২০২৩

আপডেট: ১৬:৪৮, ৮ আগস্ট ২০২৩

ফন্ট সাইজ
অধিনায়ক ঠিক করতে পারেনি বিসিবি, সাকিব-লিটনের সঙ্গে আলোচনায় মিরাজ

সাকিব আল হাসান ও লিটন দাস

কয়েক দফা বৈঠক করেও বিশ্বকাপ সামনে রেখে ওয়ানডে দলের অধিনায়ক ঠিক করতে পারেনি বাংলাদেশে ক্রিকেট বোর্ড- বিসিবি। দুই/এক দিনের মধ্যে বোর্ড সভাপতি নাজমুল হাসান পাপন সিদ্ধান্ত জাননাবেন বলে জানানো হয়েছে। তবে সম্ভাব্য তালিকায় সাকিব আল হাসান ও লিটন দাস ছাড়াও মেহেদী হাসান মিরাজের নাম রয়েছে বলে জানাগেছে। 

 

মঙ্গলবার (৮ আগস্ট) দুপুর ২টায় হোম অব ক্রিকেট মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে বিসিবি কার্যালয়ে এই মিটিংটি শুরু হয়। নাম প্রকাশে অনিচ্ছুক বিসিবির এক পরিচালক সভার আগে জানান , ‘ওয়ানডে অধিনায়ক ঠিক করার জন্য মূলত বোর্ড মিটিং ডাকা হয়েছে। মঙ্গলবারই চূড়ান্ত হবে অধিনায়ক।’ কিন্তু চুড়ান্ত সিদ্ধান্ত ছাড়াই শেষ হয় প্রায় দুই ঘন্টার সভা।

 

প্রথমে এশিয়া কাপের জন্য অধিনায়ক ঘোষণা হবে, পরে বিশ্বকাপের বিষয়ে সিদ্ধান্ত হবে বলে জানাগেছে। মুলত সাকিব আল হাসানের সম্মতি না পাওয়ায় জুলে আছে অধিনায়ক চুড়ান্ত করার বিষষটি। বোর্ডের বেশিরভাগ পরিচালকই চান আপাতত বিশ্ব সেরা এই অলরাউন্ডারের কাঁধেই দায়িত্ব দিতে। 

গত জুলাইয়ে আফগানিস্তান সিরিজ চলাকালীন তামিম সরে যাওয়াতে শুরু হয় সংকট। প্রধানমন্ত্রীর হস্তক্ষেপে তামিম ২৮ ঘণ্টার মাঝে খেলায় ফেরার ঘোষণা দেন। তখন তামিম জানিয়েছিলেন তিনি অধিনায়ক হয়ে ফিরবেন নাকি শুধু খেলোয়াড় হিসেবে সেটি ঠিক হবে বিসিবির সঙ্গে বৈঠকের পর।


লন্ডনে চিকিৎসা শেষে তামিম গত ৩ আগস্ট বৈঠক করেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন ও ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান জালাল ইউনুসের সঙ্গে। সেখানে তিনি জানান নেতৃত্ব ছেড়ে শুধু খেলা চালিয়ে যাওয়ার কথা। এরপরই মূলত শুরু হয় অধিনায়কত্ব নিয়ে আলোচনা। সামনে এশিয়া কাপ ও বিশ্বকাপের মতো বিগ ইভেন্ট থাকায় বিসিবি বেশ গুরুত্ব দিয়ে মাঠে নেমেছে নতুন অধিনায়ক ঠিক করা নিয়ে।

আলোচনায় আছেন টেস্ট ও টি-টোয়েন্টির নেতৃত্ব থাকা সাকিব আল হাসান। ক’দিন আগে পাপন জানিয়েছিলেন সাকিবকে অধিনায়ক করে দেওয়া সবচেয়ে সহজ কাজ। তবে তার ভাবনা ও পরিকল্পনা জেনেই পরবর্তী সিদ্ধান্ত নেবে বোর্ড।

 

মন্তব্য করুন: