• NEWS PORTAL

  • বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪

Inhouse Drama Promotion
Inhouse Drama Promotion

সাকিব-তাহেরির তাণ্ডবে বিধ্বস্ত খুলনা

প্রকাশিত: ২৩:৩৮, ১৩ ফেব্রুয়ারি ২০২৪

ফন্ট সাইজ
সাকিব-তাহেরির তাণ্ডবে বিধ্বস্ত খুলনা

শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম দুই ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজের দল ঘোষণার পরই চট্টগ্রামে ব্যাটিংয়ে নামে রংপুর। স্কোয়াডে যে সাকিব নেই তা আগেই জেনেছিলেন। কিন্তু যে কারণে সাকিবকে দলে রাখা হয়নি এদিন তার ব্যাটিং দেখে মনেই হয়নি চোখের সমস্যায় ভুগছেন সাকিব। দলীয় ২৪ রানে দুই উইকেট হারানোর পর তৃতীয় উইকেটে শেখ মাহেদীকে সঙ্গী করে ঝড় তোলেন সাকিব। এতে করে রানের পাহাড় দাঁড় করায় খুলনার সামনে। 

এরপর প্রোটিয়া স্পিন কিংবদন্তি ইমরান তাহিরের ঘূর্ণিতে ভড়কে যায় খুলনা। ম্যাচে ফাইফার তুলে নেন এ ঘূর্ণি জাদুকর। এতে করে টানা ষষ্ঠ জয় নিয়ে মাঠ ছেড়েছে রংপুর। 

মঙ্গলবার (১৩ ফেব্রুয়ারি) চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে আগে ব্যাট করে সাকিবের ৩১ বলে ৬৯, মাহেদীর ৩৬ বলে ৬০ ও সোহানের ১৩ বলে ৩২ রানে ভর করে ২১৯ রান সংগ্রহ করে রংপুর রাইডার্স। জবাবে ৭৮ রান ও ৮ বল বাকি থাকতে ১৪১ রানে অলআউট হয়ে যায় খুলনা। এ পরাজয়ে টেবিলের পঞ্চম স্থানে অবস্থান করছে খুলনা। 

টস জিতে ব্যাট করতে নেমে ওপেনার রনি তালুকদার ও রেজা হেনড্রিকসকে ২৫ রানে হারায় রংপুর রাইডার্স। এরপর তৃতীয় উইকেটে সাকিব ও শেখ মাহেদী ১০৯ রানের জুটি গড়েন। সাকিব খেলেন ৩১ বলে ৬৯ রানের দুর্দান্ত ইনিংস। ছয়টি করে চার ও ছক্কায় ওই ইনিংস সাজান তিনি। দলীয় ১৩৩ রানে সাকিব বিদায় নিলে ভাঙে জুটি। 

সাকিব বিদায় নিলেও মাহেদী অপরপ্রান্তে ঝড় অব্যাহত রাখেন। শেষ পর্যন্ত তিনি ৩৬ বলে ৬০ রানের ইনিংস উপহার দেন। তার ইনিংসটি সাজানো ছিল ছয়টি চার ও চারটি ছক্কায়। শেষ দিকে স্লগে ১৩ বলে ৩২ রান করেন অধিনায়ক সোহান। তিনি তিনটি চার ও দুটি ছক্কা মারেন। ডোয়াইন প্রিটোরিয়াস ১২ বলে ১৭ রান করেন। রংপুর রাইডার্স ৩ উইকেট হারিয়ে ২১৯ রান তোলে। 

জবাব দিতে নামা খুলনার হয়ে অ্যালেক্স হেলস ছাড়া কেউ রান পাননি। খুলনা ১৮.২ ওভারে ১৪১ রানে অলআউট হয়ে যায়। তাদের ধসিয়ে দেওয়ার কাজটা করেছেন বুড়ো প্রোটিয়া লেগ স্পিনার ইমরান তাহির। তিনি ৪ ওভারে ২৬ রান দিয়ে ৫ উইকেট তুলে নিয়েছেন। সাকিব নিয়েছেন ২ উইকেট। বিপিএলে টানা চার জয়ে শীর্ষে থাকা খুলনা এখন টানা চার হারে পয়েন্ট টেবিলে পাঁচে নেমে গেছে।

বিভি/টিটি

মন্তব্য করুন:

সর্বাধিক পঠিত
Drama Branding Details R2
Drama Branding Details R2