• NEWS PORTAL

  • সোমবার, ০৬ মে ২০২৪

Inhouse Drama Promotion
Inhouse Drama Promotion

আবাহনী ডার্বি ও মোহামেডানের ড্র, শেখ রাসেলের বড় জয়

প্রকাশিত: ২১:০২, ১৭ ফেব্রুয়ারি ২০২৪

ফন্ট সাইজ
আবাহনী ডার্বি ও মোহামেডানের ড্র, শেখ রাসেলের বড় জয়

প্রিমিয়ার লিগ ফুটবলে পয়েন্ট খুইয়েছে পয়েন্ট টেবিলের সেরা তিনে থাকা মোহামেডান ও ঢাকা আবাহনী। জিতেছে শেখ রাসেল ক্রীড়া চক্র। শনিবার গোপালগঞ্জে আবাহনী ডার্বিতে মাত্র ৯ মিনিটে পেনাল্টি থেকে এগিয়ে যায় ঢাকার জায়ান্টরা। লক্ষ্যভেদ করেন কর্নেলিয়াস স্টুয়ার্ট। ৩৬ মিনিটে দলের ব্যবধান দ্বিগুণ করেন গ্রেনাডার এই ফরোয়ার্ড। 

পিছিয়ে পড়ে গোল শোধে মরিয়া বন্দরনগরীর দলটি ম্যাচে ফেরে প্রথমার্ধের যোগ করা সময়ে। পেনাল্টি থেকে ঢাকা আবাহনীর গোলরক্ষকে পরাস্ত করেন ইফেগু ওজুকু। বিরতির পর মান্নাফ রাব্বীর বাড়ানো বল থেকে প্রতিপক্ষের জালে বল জড়ান নাইজেরিয়ান এই ফরোয়ার্ড। 

শেষ পর্যন্ত ২-২ সমতায় পয়েন্ট ভাগাভাগি করে মাঠ ছাড়ে দু'দল। এই ম্যাচের পয়েন্টে টেবিলের চতুর্থতে উঠেছে চট্টগ্রাম আবাহনী। তাদের সাথে সমান ১০ পয়েন্ট শেখ জামাল ধানমন্ডি ক্লাবের। 

ফেডারেশন কাপে গ্রুপ সেরার ম্যাচে চিরপ্রতিদ্বন্দ্বী আবাহনীকে হারিয়েছিলো মোহামেডান। দারুন ফর্মে থাকা সাদা-কালো জার্সিধারীরা ময়মনসিংহে মাঠে নামে শেখ জামাল ক্লাবের বিপক্ষে। কিন্তু এ ম্যাচে পুর্ণ পয়েন্ট অর্জন করতে পারেনি মোহামেডান। গোলশুন্য ড্র'তে তাদের রুখে দেয় ধানমন্ডির জায়ান্টরা। 

বসুন্ধরা কিংস অ্যারেনায় ব্রাদার্স ইউনিয়নকে ৪-১ গোলে হারায় শেখ রাসেল কেসি। ৫ মিনিটে সুমনের গোলে লিড নেয় শেখ রাসেল ক্লাব। এরপর প্রতিপক্ষের জালে তিনবাল বলজড়িয়ে ম্যাচে হ্যাটট্রিক পূর্ণ করেন সালেমানি। 

ব্রাদার্সের একমাত্র গোলটি করেন রাহুল। আট ম্যাচে ২১ পয়েন্ট নিয়ে শীর্ষে বসুন্ধরা কিংস। ১৬ পয়েন্ট নিয়ে দ্বিতীয়তে লিগের একমাত্র অপরাজিত দল মোহামেডান। তৃতীয় স্থানে থাকা আবাহনীর পয়েন্ট ১৪।

বিভি/এজেড

মন্তব্য করুন: