• NEWS PORTAL

  • সোমবার, ০৬ মে ২০২৪

Inhouse Drama Promotion
Inhouse Drama Promotion

রুদ্ধশ্বাস ম্যাচে সাকিবের কাছে তামিমের হার

প্রকাশিত: ০৮:৩৩, ২০ ফেব্রুয়ারি ২০২৪

আপডেট: ১৪:৫২, ২০ ফেব্রুয়ারি ২০২৪

ফন্ট সাইজ
রুদ্ধশ্বাস ম্যাচে সাকিবের কাছে তামিমের হার

ফরচুন বরিশাল আর রংপুর রাইডার্সের মধ্যে খেলা হলেও লড়াইটা যেন হয়ে দাঁড়িয়েছিল সাকিব আল হাসান আর তামিম ইকবালের। ‘বন্ধু থেকে শত্রু’ হওয়া জাতীয় দলের এই দুই তারকার মধ্যে কখন কী ঘটে, সেটি দেখতেই উন্মুখ হয়ে ছিলেন সমর্থকরা।

শেষ ওভারে জয়ের জন্য রংপুরের প্রয়োজন ছিল ২ রান। হাতে ছিল ১ এক উইকেট। ওভারের দ্বিতীয় বলে এক রান নিয়ে শামিম পাটোয়ারি নন স্ট্রাইকে গেলে ম্যাচ হেলে পড়ে বরিশালের দিকে। কিন্তু পরের বলেই আউট সাইড এজে বাউন্ডারি পান হাসান মাহমুদ। ফলে এক উইকেটের জয় পেয়েছে রংপুর।

আরও পড়ুন: ছক্কার সেঞ্চুরি: বিপিএলে গেইল-তামিমের পর মুশফিক

সোমবার (১৯ ফেব্রুয়ারি)  চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে টস জিতে আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে ১৫১ রান সংগ্রহ করেছে বরিশাল। দলের হয়ে সর্বোচ্চ ৪৬ রান করেছেন কাইল মেয়ার্স। জবাবে খেলতে নেমে ১৯ ওভার ৩ বলে ৯ উইকেট হারিয়ে জয়ের বন্দরে পৌঁছে যায় রংপুর।

ছোট লক্ষ্য তাড়া করতে নেমে শুরুতেই মুমিনুল হককে হারিয়েছে রংপুর। ২ বল খেলে রানের খাতা খুলতে পারেননি এই ওপেনার। তবে আরেক ওপেনার ব্যান্ডন কিং এদিন রীতিমতো ঝড় তোলেন। তাকে যোগ্য সঙ্গ দিয়েছেন তিনে নামা সাকিব। দ্বিতীয় উইকেট এই দুজন দলকে জয়ের পথে রাখেন।

৪৫ রান করে কিং সাজঘরে ফিরলে ভাঙে এই জুটি। এরপর সাকিবও বেশিক্ষণ টিকতে পারেননি। তার ব্যাট থেকে এসেছে ১৫ বলে ২৯ রান। সুবিধা করতে পারেননি শেখ মেহেদি ও নুরুল হাসান সোহানরা। তাদের দ্রুত ফিরিয়ে ম্যাচে ফেরে বরিশাল। তবে টম মোর ও জিমি নিশামের ৩১ রানে জুটিতে আবারও ম্যাচে নিয়ন্ত্রণ নেয় রংপুর। মোরের ব্যাট থেকে এসেছে ১৭ রান, আর নিশাম করেছেন ২৮ রান। শেষ দিকে দলের হাল ধরেন প্রিটোরিয়াস। এই প্রোটিয়ার ব্যাট থেকে এসেছে ১৩ রান।

বিভি/এমএফআর

মন্তব্য করুন: