• NEWS PORTAL

  • সোমবার, ০৬ মে ২০২৪

Inhouse Drama Promotion
Inhouse Drama Promotion

অবসর ভেঙে জার্মান দলে ফিরছেন টনি ক্রুস

প্রকাশিত: ০৮:১৮, ২৩ ফেব্রুয়ারি ২০২৪

ফন্ট সাইজ
অবসর ভেঙে জার্মান দলে ফিরছেন টনি ক্রুস

২০২১ সালে ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপের শেষ ষোলো থেকে বিদায় নিয়েছিল জার্মানি। এরপর তুমুল সমালোচনার মুখে আরও কয়েকজন সিনিয়র ফুটবলারের সঙ্গে আন্তর্জাতিক ফুটবলকে বিদায় বলে দেন তারকা মিডফিল্ডার টনি ক্রুস। এবার  ইউরো আসর শুরুর আগে তিনি অবসর ভেঙে ফেরার ঘোষণা দিয়েছেন। 

নিজের ইনস্টাগ্রাম অ্যাকাউন্টে দেওয়া এক বার্তায় এই রিয়াল মাদ্রিদ তারকা আচমকা এই ঘোষণা দিয়েছেন। আগামী জুন-জুলাইয়ে ঘরের মাঠে ইউরো খেলতে নামবে জার্মানি। স্বাগতিকদের হয়ে খেলার জন্য ক্রুসকে নাকি আমন্ত্রণ জানিয়েছেন কোচ নাগালসম্যান। তার মানে ইউরোর আগেই জার্মানির হয়ে প্রীতি ম্যাচে দেখা যাবে ৩৪ বছর বয়সী এই তারকাকে।

গত ইউরোতে শেষ ষোলোতেই ছিটকে যায় জার্মানি। সেই আসরে নিজের পারফরম্যান্স নিয়ে কঠোর সমালোচনার মুখে পড়েন ক্রুস। তখন কিংবদন্তি লোথার ম্যাথাউস বলেছিলেন, তিনি (ক্রুস) আর আন্তর্জাতিক মানের নন। সমালোচনার তোপে পড়ে অবসরের সিদ্ধান্তই নিয়ে ফেলেন ক্রুস।

২০১০ সালে অভিষেক হওয়ার পর ১১ বছরে জার্মানির হয়ে ১০৬ ম্যাচ খেলেছেন ক্রুস। দেশকে ২০১৪ বিশ্বকাপে চ্যাম্পিয়ন করাতে অসামান্য অবদান রাখেন তিনি। পরের বিশ্বকাপেও দারুণ ছন্দে ছিলেন এই মিডফিল্ডার। কিন্তু গ্রুপ পর্বই পেরোতেই পারেনি জার্মানি। ২০২১ সালে অবসর নেওয়ার পর রিয়াল মাদ্রিদেই পুরো মনোযোগ ঢেলে দেন তিনি।

১৪ জুন থেকে শুরু হতে যাওয়া ইউরোর এবারের আয়োজক জার্মানি। তাই তাদের নিয়ে সমর্থকদের প্রত্যাশা থাকবে আকাশচুম্বী। যদিও বর্তমানে খুব একটা ছন্দে নেই দলটি। সবশেষ ১০ ম্যাচের ছয়টিতেই হেরেছে তারা। ইউরোর আগ দিয়ে এমন পারফরম্যান্স সমর্থকদের কপালে দুশ্চিন্তার ভাজ ফেলেছে।  

আগামী মার্চে ফ্রান্স ও নেদারল্যান্ডসের বিপক্ষে দুটি প্রীতি ম্যাচ খেলবে চারবারের বিশ্বচ্যাম্পিয়নরা। ইউরোর আগে এটাই তাদের প্রস্তুতির শেষ মঞ্চ।  

বিভি/এমএফআর

মন্তব্য করুন: