• NEWS PORTAL

  • বুধবার, ১৭ এপ্রিল ২০২৪

বৃষ্টিও থামাতে পারলো না অস্ট্রেলিয়াকে, হোয়াইটওয়াশ নিউজিল্যান্ড

প্রকাশিত: ১৮:০৬, ২৫ ফেব্রুয়ারি ২০২৪

ফন্ট সাইজ
বৃষ্টিও থামাতে পারলো না অস্ট্রেলিয়াকে, হোয়াইটওয়াশ নিউজিল্যান্ড

বৃষ্টির কারণে টি-টেনে রূপ নেওয়া তৃতীয় টি-টোয়েন্টিতেও নিউজিল্যান্ডকে হারিয়েছে অস্ট্রেলিয়া। অকল্যান্ডে ২৭ রানের জয়ে তিন ম্যাচের সিরিজে কিউইদের হোয়াইটওয়াশ করেই ছাড়লো অজিরা। 

বৃষ্টির কারণে ১০ ওভারে ১২৬ রানের টার্গেটে তিন উইকেটে ৯৮-এ শেষ হয় স্বাগতিকদের ইনিংস। অকল্যান্ডের ইডেন পার্কে গুঁড়ি গুঁড়ি বৃষ্টিতে শুরু হওয়া ম্যাচে সপ্তম ওভার থেকে একাদশ ওভারের মধ্যে তিন দফায় বন্ধ হয় খেলা। 

শেষবার বৃষ্টি নামার আগে টস হেরে ব্যাটিংয়ে নামা অস্ট্রেলিয়ার সংগ্রহ ছিলো ১০ ওভার চার বলে চার উইকেট হারিয়ে ১১৮ রান। স্টিভেন স্মিথ তিন বলে চার, ম্যাথিউ শর্ট ১১ বলে ২৭, গ্লেন ম্যাক্সওয়েল ৯ বলে ২০ ও ট্রাভিস হেড ৩০ বলে ৩৩ করে আউট হওয়ার পর জশ ইংলিশ আট বলে ১৪ আর টিম ডেভিড তিন বলে আট রানে অপরাজিত থাকেন। 

বৃষ্টির কারণে সফরকারী দলের ইনিংস ওখানেই শেষ হলে বৃষ্টি আইনে ১০ ওভারে ১২৬ রানের টার্গেট পায় নিউজিল্যান্ড। কিন্তু রান তাড়ায় যেমন বিস্ফোরক শুরু প্রয়োজন, তা পায়নি কিউইরা। ৩১ বলে ৫১ রানের মধ্যে উইল ইয়ং, টিম সেইফার্ট ও ফিন অ্যালেন বিদায় নেওয়ার পর গ্লেন ফিলিপ্স ও মার্ক চ্যাপম্যান উইকেট অক্ষত রাখলেও কাঙ্খিত স্ট্রাইক রেট ধরে রাখতে পারেননি। ফিলিপ্সের ২৪ বলে ৪০ ও চ্যাপম্যানের ১৫ বলে ১৭ রানে তিন উইকেটে ৯৮-এ থামে কিউই ইনিংস।

টানা তিন ম্যাচ হেরে ঘরের মাঠে হোয়াইটওয়াশ হলো নিউজিল্যান্ড। ব্যাট হাতে ৯৮ রান ও বল হাতে দুটি উইকেট নেয়া মিচেল মার্শ সিরিজ সেরার পুরস্কার পান। অন্যদিকে ১১ বলে ২৭ রান ও ১টি উইকেট নেয়া ম্যাথু মার্শ নেন ম্যাচসেরার পুরস্কার ঝুলিতে ঢুকান। 

বিভি/এজেড

মন্তব্য করুন: