• NEWS PORTAL

  • শনিবার, ০৪ মে ২০২৪

Inhouse Drama Promotion
Inhouse Drama Promotion

ইন্টার মিলানের বড় সফলতা

প্রকাশিত: ১১:৩২, ২৩ এপ্রিল ২০২৪

ফন্ট সাইজ
ইন্টার মিলানের বড় সফলতা

দুই মৌসুম পর ইতালিয়ান সিরি-আ লিগে চ্যাম্পিয়ন হলো ইন্টার মিলান। সোমবার (২২ এপ্রিল) সান সিরোতে নগর প্রতিদ্বন্দ্বী এসি মিলানকে ২-১ গোলে হারিয়ে পাঁচ ম্যাচ হাতে রেখে লিগ শিরোপা পুনরুদ্ধার করে সিমোনে ইনজগির দল। 

৩২ ম্যাচ শেষে মিলানকে ১৪ পয়েন্ট পেছনে ফেলে লিগ শীর্ষে ছিলো ইন্টার। তাই পাঁচ ম্যাচ আগে শিরোপা নিশ্চিত করতে 'মিলান ডার্বিতে' জয় দরকার ছিলো ইন্টারের। সে লক্ষ্যে দুই দলেরই হোম গ্রাউন্ড সান সিরোতে শিরোপায় চোখ রেখে মাঠে নামা ইনজাগির দল ১৮ মিনিটে এগিয়ে যায়। 

কর্নার থেকে বাঁজামাঁ পাভার্দের হেড পাস পেয়ে হেডেই বল ঠিকানায় পাঠান ইতালিয়ান ডিফেন্ডার ফ্রান্সেসকো আচের্বি। এই গোলে এগিয়ে থেকে বিরতিতে যাওয়া ইন্টার দ্বিতীয়ার্ধের চতুর্থ মিনিটে ব্যবধান বাড়ায়। 'ডি' বক্সের বাইরে থেকে নীচু শটে গোলটি করেন ফরাসি ফরোয়ার্ড মার্কাস থুরাম। ৮০ মিনিটে মিলানের কানাডিয়ান ডিফেন্ডার ফিকায়ো তোমারি হেডে ব্যবধান কমিয়ে ম্যাচে নতুন রোমাঞ্চ ছড়ান। 

অবশ্য বাকি সময়ে তেমন পরিষ্কার সুযোগ তৈরি করতে পারেনি তারা। তবে যোগ করা সময়ের শেষ কয়েক মিনিটে দুই দলের তিন ডিফেন্ডারের লাল কার্ড দেখা ম্যাচে উত্তেজনা ছড়ায়। তর্কে জড়িয়ে একই সঙ্গে মিলানের থিও এরনঁদেজ ও ইন্টারের ডেনজেল ডামফ্রিস, কিছুক্ষণ পর মিলানের দাভিদে কালাব্রিয়া প্রতিপক্ষের একজনকে কনুই মেরে বহিষ্কার হন। 

বিভি/রিসি

মন্তব্য করুন: