• NEWS PORTAL

  • রবিবার, ১৬ জুন ২০২৪

Inhouse Drama Promotion
Inhouse Drama Promotion

যুক্তরাষ্ট্রের বিরুদ্ধে টাইগারদের ইজ্জত বাঁচানোর একাদশ কেমন হবে?

প্রকাশিত: ১৮:১০, ২৩ মে ২০২৪

ফন্ট সাইজ
যুক্তরাষ্ট্রের বিরুদ্ধে টাইগারদের ইজ্জত বাঁচানোর একাদশ কেমন হবে?

লজ্জার হারের পর ইজ্জত খোয়ানোর শঙ্কা বাংলাদেশ ক্রিকেট দলের সামনে। টি-টোয়েন্টি ক্রিকেটের পুচকে দল যুক্তরাষ্ট্রের কাছে তিন ম্যাচ সিরিজের প্রথম ম্যাচ হেরে ব্যাকফুটে রয়েছে শান্তরা। আজ সিরিজের দ্বিতীয় ম্যাচে মাঠে নামবে টাইগাররা। এই ম্যাচে হারলেই হাতছাড়া হবে সিরিজ, খোয়া যাবে ইজ্জত। এমন শঙ্কা সামনে রেখে কেমন একাদশ নামবে মাঠে?

বৃহস্পতিবার রাত ৯টায় হিউস্টনের অস্থায়ী প্রেইরি ক্রিকেট কমপ্লেক্সে সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টিতে বাংলাদেশ–যুক্তরাষ্ট্র মুখোমুখি হবে। যেখানে জয়ের কোনো বিকল্প নেই সফরকারীদের সামনে। এ সিরিজ দিয়েই মূলত আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপে নিজেদের সেরা একাদশ বাছাইয়ের কাজ করছে টাইগার টিম ম্যানেজমেন্ট। যদিও হিউস্টনের উইকেট সম্পর্কে ক্রিকেটারদের যথেষ্ট ধারণা ছিল না। 

বিশ্বকাপের আগে আর পরীক্ষা-নিরীক্ষা না চালিয়ে বরং একাদশে পরিবর্তন আনাই হতে পারে উপযুক্ত সিদ্ধান্ত। তেমনটা হলে ফর্মের জন্য ধুঁকতে থাকা লিটন দাস হয়তো একাদশ থেকে ছিটকে যেতে পারেন। বিপরীতে ফর্মে থাকা তানজিদ হাসান তামিমের জায়গা মিলতে পারে একাদশে।

এ ছাড়া বাংলাদেশের একাদশে পরিবর্তনের সম্ভাবনা কম। ১৫৩ রানের স্বল্প পুঁজি নিয়েও আগের ম্যাচে বোলারদের কল্যাণে লড়াইয়ের স্বপ্ন দেখেছিল টাইগাররা। যদিও মুস্তাফিজুর রহমানের খরুচে বোলিংয়ে সেটি আর সম্ভব হয়নি। তবে অভিজ্ঞ এই পেসারের সাম্প্রতিক ফর্ম বিবেচনায় তার ওপর এখনই আস্থা হারাতে চাইবে না টিম ম্যানেজমেন্ট। আগের ম্যাচে কেবল দুই পেসার নিয়ে মাঠে নেমেছিল বাংলাদেশ। যদিও পার্টটাইমার হিসেবে একাদশে ছিলেন পেস অলরাউন্ডার সৌম্য সরকার।

বাংলাদেশের সম্ভাব্য একাদশ : তানজিদ তামিম, সৌম্য সরকার, সাকিব আল হাসান, নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), তাওহীদ হৃদয়,  মাহমুদউল্লাহ রিয়াদ, জাকের আলি অনিক, শেখ মেহেদী, রিশাদ হোসেন, মুস্তাফিজুর রহমান ও  শরিফুল ইসলাম।

বিভি/এজেড

মন্তব্য করুন:

Drama Branding Details R2
Drama Branding Details R2