• NEWS PORTAL

  • রবিবার, ১৪ জুলাই ২০২৪

Inhouse Drama Promotion
Inhouse Drama Promotion

মালয়েশিয়ায় স্বর্ণপদক জিতলেন আল আমিন

প্রকাশিত: ২১:৩১, ১৫ জুন ২০২৪

আপডেট: ২১:৩৩, ১৫ জুন ২০২৪

ফন্ট সাইজ
মালয়েশিয়ায় স্বর্ণপদক জিতলেন আল আমিন

ছবি: স্বর্ণপদক জয়ী আল আমিন

মালয়েশিয়া ওপেন অ্যাথলেটিকস চ্যাম্পিয়নশিপে ৩ হাজার মিটার স্টিপুল চেজে স্বর্ণপদকের দেখা পেয়েছে বাংলাদেশ। আর এই পদক এনে দিয়েছেন আল আমিন। ৯ মিনিট ৩২:৩৯ সেকেন্ড সময় নিয়ে বাংলাদেশকে আসরের প্রথম স্বর্ণ এনে দেন এই অ্যাথলেট। এর আগে হাইজাম্পে রৌপ্য এনে দিয়েছিলেন রিতু আক্তার। 

অ্যাথলেটিক্সের সবচেয়ে কঠিন ইভেন্টের একটি ৩ হাজার মিটার স্টিপুল চেজ। ট্র্যাকে দৌড়ানোর পাশাপাশি নির্দিষ্ট দূরত্বের পর হার্ডলস অতিক্রম করতে হয়। এছাড়া প্রতি চক্করে ট্র্যাকের নিচু জায়গায় পানিতে লাফাতে হয়। দৌড়, হার্ডলস ও পানি-তিন ধরনের চ্যালেঞ্জে উতরে সবার আগে ৩ হাজার মিটার পূরণ করলে তবেই মেলে পরম আরাধ্য স্বর্ণপদকের দেখা।

৩ হাজার মিটার স্টিপুল চেজে স্বর্ণপদকের সঙ্গে আরও দু’টি পদক এসেছে আজ শনিবার (১৫ জুন)। হ্যামার থ্রোতে গৌরাঙ্গ রায় ও পোলভল্টে সৌরভ মিয়া জিতেছেন রৌপ্য। গৌরাঙ্গ রায় ৫০.২৮ মিটার দূরত্ব অতিক্রম করেছেন হ্যামার থ্রো ইভেন্টে। আর পোলভল্ট ইভেন্টে সৌরভ মিয়া রৌপ্য জিততে লাফিয়েছেন ৪.৪০ মিটার।

মালয়েশিয়ায় আমন্ত্রণমূলক এই টুর্নামেন্টে এশিয়ার ১০টি দেশ অংশগ্রহণ করছে। টুর্নামেন্টে এখন  পর্যন্ত বাংলাদেশের অর্জন ৪টি পদক।

বিভি/এমআর

মন্তব্য করুন:

Drama Branding Details R2
Drama Branding Details R2