• মঙ্গলবার, ৩০ নভেম্বর ২০২১ | ১৫ অগ্রাহায়ণ ১৪২৮

BVNEWS24 || বিভিনিউজ২৪

কান বন্ধ করে খেলার পরামর্শ মুমিনুলের

প্রকাশিত: ১৬:০৮, ২৫ নভেম্বর ২০২১

ফন্ট সাইজ
কান বন্ধ করে খেলার পরামর্শ মুমিনুলের

ছবি: বিসিবি

বাংলাদেশ দলের জয় ছুঁয়ে যায় ক্রিকেটের সংগে সম্পৃক্ত সকলকে। ভক্তরা উচ্ছ্বাস প্রকাশ করেন। জয়ধ্বনি দেন। খারাপের প্রভাবও পড়ে সকলের ওপর। বিশ্বকাপ ও পাকিস্তানের বিপক্ষে টি-২০ সিরিজ হারের পর টেস্ট সিরিজের আগে তাই ব্যাকফুটে মুমিনুল হকরা।

দল খারাপ করলে সাদা বলের ক্রিকেটের দুয়ো লাল হয়ে যাবে। কম কথা বলা, ঠান্ডা মাথার মুমিনুল হক ওই কথা কানে না তোলার পরামর্শ দিয়েছেন দলকে। সামাজিক যোগাযোগ মাধ্যম কম ব্যবহার করা টেস্ট অধিনায়ক জানিয়েছেন, কান বন্ধ করে খেলবেন তাঁরা।

তিনি বলেন, ‘মানুষের মুখ তো বন্ধ করতে পারবো না। কান বন্ধ করে রাখতে পারবো। এইটা আমাদের হাতে আছে। বাইরের কথায় কান না দেওয়ার চেষ্টা করবো।’ টি-২০’র সমালোচনার প্রভাব টেস্টে পড়বে না বলেও উল্লেখ করেন বাঁ-হাতি এই ব্যাটসম্যান।

তিনি জানান, বর্তমানে বাংলাদেশের টেস্ট দলটা আলাদা। যারা দলে আছেন অধিকাংশই টেস্ট ক্রিকেটার। এই দলের লিটন দাস ও মুশফিকুর রহিম টি -২০ বিশ্বকাপে ছিলেন। পাকিস্তান সিরিজে ছিলেন নাজমুল শান্ত ও সাইফ হাসান। সংক্ষিপ্ত সংস্করণের খারাপ প্রভাব লম্বা সংস্করণের ক্রিকেটে পড়বে না বলে মনে করেন তিনি।

মুমিনুল বলেন, ‘টেস্টে ভালো করতে দীর্ঘমেয়াদি পরিকল্পনা লাগে। সেটাই আমরা করছি। শুরু থেকেই ফল পাওয়া কঠিন। এই সিরিজের পরের সিরিজে হয়তো বোঝা যাবে আমরা কোন পথে আছি। তিন ফরম্যাটে ভালো করলে আমরা ম্যাচ জিতবো।’

পাকিস্তান ম্যাচের আগের দিন ১২ জনের দল ঘোষণা করে দিয়েছে। তবে বাবর আজম-এর পথে হাঁটছে না বাংলাদেশ। মুমিনুল জানান, অন্যরা দল ঘোষণা করেছেন বলে তিনিও করবেন না। বরং ম্যাচের আগের দিন উইকেট দেখে একাদশ কেমন হবে ওই সিদ্ধান্ত নেবেন। টি-২০ ফরম্যাটে ফর্মে না থাকলেও মুশি’র থেকে ফিফটি-সেঞ্চুরি নয় ডাবল সেঞ্চুরি চান মুমিনুল।

বিভি/এসএম

মন্তব্য করুন: