• NEWS PORTAL

  • শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪

সাকিবদের হারিয়ে প্রথম জয় ঢাকার

প্রকাশিত: ১৬:৩৯, ২৪ জানুয়ারি ২০২২

ফন্ট সাইজ
সাকিবদের হারিয়ে প্রথম জয় ঢাকার

ছবি: টুইটার

ব্যাট হাতে প্রত্যাশা মিটিয়ে খেলতে পারেনি ফরচুন বরিশাল। পাঁচে নামা  ক্রিস গেইল ও সাতে নামা ডোয়াইন ব্রাভো’র ব্যাটে ১২৯ রানের সংগ্রহ পায় সাকিব আল হাসান-এর দল। লক্ষ্য তাড়া করতে নেমে ১০ রানে ৪ উইকেট হারানো ঢাকা ৪ উইকেটের জয় পেয়েছে।

টস হেরে ব্যাট করতে নেমে ভালো শুরু পায় ফরচুন বরিশালও। ওপেনার সৈকত আলী ১৫ রানে ফেরেন। নাজমুল শান্ত (৫) টানা দ্বিতীয় ম্যাচে ব্যর্থ হন। সাকিব খেলেন ২৩ রানের ইনিংস। ক্রিস গেইল-এর ব্যাট থেকে ৩০ বলে তিন চার ও দুই ছক্কায় ৩৬ রানের ইনিংস আসে। ডোয়াইন ব্রাভো ২৬ বলে ৩৩ রান করেন।

জবাব দিতে নেমে মিনিস্টার ঢাকার ওপেনার তামিম ইকবাল শূন্য করে বোল্ড হয়ে যান। আগের দুই ম্যাচে ফিফটি করা বাঁ-হাতি ওপেনারকে বোল্ড করে দেন তরুণ বাঁ-হাতি পেসার শফিকুল ইসলাম। মোহাম্মদ শাহজাদকেও বোল্ড করেন এই তরুণ পেসার।

তিনে নামা নাঈম শেখ ৪ রানে উইকেটের পেছনে ক্যাচ দেন। তাঁকে ফেরেন আলজারি জোসেপ। এরপর জহুরুল ইসলামকে বোল্ড করে দেন উইন্ডিজ পেসার। অধিনায়ক মাহমুদুল্লাহ ও শুভাগত হোম ৬৯ রানের জুটি গড়ে ওই ধাক্কা সামাল দেন। শুভাগত ফেরেন ২৯ করে।

মাহমুদুল্লাহ ৪৭ বলে তিন চার ও এক ছক্কায় ৪৭ রান করে সাজঘরে ফিরে যান। শুরুর দুই ম্যাচে ব্যর্থ আন্দ্রে রাসেল এই ম্যাচ ঝড় দেখান। তিনি খেলেন ১৫ বলে দুই ছক্কা ও তিন চারে ৩১ রানের হার না মানা ইনিংস। ঢাকার পেসার রাসেল ও ইসুরু উদানা দুটি করে উইকেট নেন। রুবেল ৩ ওভারে ৮ রানে নেন ১ উইকেট। 

বিভি/এসএম

মন্তব্য করুন: