• NEWS PORTAL

  • বৃহস্পতিবার, ৩০ জুন ২০২২ | ১৬ আষাঢ় ১৪২৯

যুক্তরাষ্ট্রের তারকা সাঁতারু সুইমিংপুলে জ্ঞান হারালেন

প্রকাশিত: ১৫:০৭, ২৩ জুন ২০২২

ফন্ট সাইজ
যুক্তরাষ্ট্রের তারকা সাঁতারু সুইমিংপুলে জ্ঞান হারালেন

ফিনা ২০২২ বিশ্ব চ্যাম্পিয়নশিপে অল্পের জন্য প্রাণে বেঁচেছেন আমেরিকান তারকা সাঁতারু আনিতা আলভারেজ। সুইমিংপুলেই জ্ঞান হারিয়ে ফেলেছিলেন ২৫ বছর বয়সী এই সাঁতারু। কোচ আন্দ্রেয়া ফুয়েন্তেস ছিলেন পাশে। তিনিই ঝাঁপিয়ে পড়ে শেষমেশ রক্ষা করলেন তার শিষ্যকে।  

বুধবার (২২ জুন) স্থানীয় সময় রাতে সলো ফ্রি আর্টিস্টিক সাঁতারের নারী বিভাগে পারফর্ম করছিলেন আনিতা। বিপত্তিটা বাধে তখনই। সুইমিংপুলে জ্ঞান হারান তিনি। আশপাশে থাকা লাইফগার্ডরা কিছুই বুঝতে পারেননি। তাই তারা এগিয়েও যাননি। উপায়ন্ত না দেখে কোচ ফুয়েন্তেসই লাফিয়ে পড়েন পুলে। পাড়ে তুলে এনেই প্রাথমিক চিকিৎসা দেওয়া হয় তাকে। 

এমন ঘটনা এবারই প্রথম ঘটেছে, বিষয়টা মোটেও এমন নয়। এর আগে গেলো বছর বার্সেলোনায় অলিম্পিকের বাছাইপর্বে এভাবে সুইমিংপুলে জ্ঞান হারিয়েছিলেন তিনি। সেবারও একইভাবে ফুয়েন্তেস ছুটে গিয়ে রক্ষা করেছিলেন যুক্তরাষ্ট্রের এই তারকা সাঁতারুকে।

এই ঘটনার ব্যাপারে স্প্যানিশ সংবাদমাধ্যম মার্কায় ফুয়েন্তেস বলেছেন,‘অনেক বড় ভয় পেয়েছিলাম। আমি নিজেই ঝাঁপিয়ে পড়েছিলাম, কারণ আমি দেখেছিলাম, সে শ্বাস নিচ্ছিলো না। তবে এখন সে ভালোই আছে।’ 

বুদাপেস্টের এই আসর নিয়ে তৃতীয়বারের মতো বিশ্ব চ্যাম্পিয়নশিপে পা রাখেন আনিতা আলভারেজ। এবারের আসরে সপ্তম হয়ে শেষ করেছেন, জাপানের ইয়ুকিকো ইনুয়ি জিতেছেন স্বর্ণপদক।
 

বিভি/এএইচ/এএন

মন্তব্য করুন: