• NEWS PORTAL

  • শনিবার, ০৪ মে ২০২৪

Inhouse Drama Promotion
Inhouse Drama Promotion

এশিয়া কাপ পাকিস্তানেই, ভারতকে নিয়ে ভিন্ন চিন্তা

প্রকাশিত: ১৯:৫৫, ২৪ মার্চ ২০২৩

ফন্ট সাইজ
এশিয়া কাপ পাকিস্তানেই, ভারতকে নিয়ে ভিন্ন চিন্তা

পাকিস্তানের মাটিতেই হতে পারে আসন্ন এশিয়া কাপ ক্রিকেট টুর্নামেন্ট।  তবে ভারত তার ম্যাচগুলো খেলবে নিরপেক্ষ কোন ভেন্যুতে। নিরপেক্ষ ভেন্যুর তালিকায় শ্রীলংকা, ওমান, সংযুক্ত আরব আমিরাত ও ইংল্যান্ডের নাম রয়েছে। ক্রীড়া বিষয়ক ওয়েবসাইট  ইসপিএনক্রিকইনফোর এক প্রতিবেদনে  এ কথা বলা হয়েছে।

প্রতিবেদনে বলা হয়েছে- এশিয়া কাপের ভেন্যু নিয়ে সমস্যার সমাধান দ্রুত করার জন্য একত্রে কাজ করছে ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই) ও পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)।

ভারতীয় দলের  ম্যাচের জন্য নিরপেক্ষ ভেন্যু এখনও চূড়ান্ত হয়নি। ভারত-পাকিস্তানসহ পাঁচটি ম্যাচ নিরপেক্ষ ভেন্যুতে আয়োজনের সম্ভাবনা রয়েছে।
এ বছরের সেপ্টেম্বরে ওয়ানডে ফরম্যাটের ছয় দলের এশিয়া কাপে একই গ্রুপে রয়েছে দুই চিরপ্রতিন্দ্বন্দি ভারত ও পাকিস্তান। 

অন্য গ্রুপে রয়েছে- বাংলাদেশ, শ্রীলংকা ও আফগানিস্তান। ফাইনালসহ ১৩ দিনে মোট ১৩টি ম্যাচ হবে। ২০২২ সালের এশিয়া কাপের নিয়মনুসারে, প্রতিটি গ্রুপ থেকে শীর্ষ দু’টি দল সুপার ফোরে খেলার যোগ্যতা অর্জন করে। সুপার ফোরের শীর্ষ দু’দল ফাইনালে উঠে। এতে আসরে তিনবার দেখা হবার সম্ভাবনা থাকছে ভারত ও পাকিস্তানের।

এমন জটিল পরিস্থিতির কারণে  চূড়ান্ত সিদ্বান্ত নেয়ার আগে সম্প্রচার ও ভ্রমন পরিকল্পনার জন্য সংক্ষিপ্ত ওয়ার্কিং গ্রুপ গঠন করা হয়েছে। পাকিস্তানের বাইরে নিরপেক্ষ ভেন্যুতে আবহাওয়া বড় ভূমিকা রাখবে। পাকিস্তানের বাইরের ম্যাচগুলোর জন্য এশিয়ার ভেন্যুকে বেশি প্রাধান্য দেয়া হবে।

বিভি/এজেড

মন্তব্য করুন: