• NEWS PORTAL

  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪

এবার বাংলাদেশের ব্রাজিল সমর্থকদের নিয়ে ফিফার টুইট

প্রকাশিত: ১৮:৩৭, ২৯ নভেম্বর ২০২২

আপডেট: ১৮:৫৬, ২৯ নভেম্বর ২০২২

ফন্ট সাইজ
এবার বাংলাদেশের ব্রাজিল সমর্থকদের নিয়ে ফিফার টুইট

আর্জেন্টিনা-মেক্সিকোর ম্যাচের দিন বাংলাদেশি সমর্থকরা বেশ উচ্ছ্বসিত হয়েছিল। ওই ম্যাচে বাংলাদেশের ভক্তদের একটি ভিডিও ফুটেজ বিশ্বজুড়ে ছড়িয়ে পড়ে ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা ফিফার কল্যাণে। এবার ব্রাজিলের ম্যাচের খণ্ডচিত্র দেখা গেল ফিফা টুইটে।

সোমবার (২৮ নভেম্বর) ব্রাজিল-সুইজারল্যান্ডের ম্যাচ দেশের বিভিন্ন জায়গায় বড় পর্দায় উপভোগ করেছেন ফুটবলভক্তরা। সেই সব ছবিই ফিফার অফিসিয়াল টুইটার অ্যাকাউন্ট থেকে শেয়ার করা হয়েছে।

ফুটবলে নিজেদের সেভাবে উপরে তুলতে না পারলেও সমর্থনে কোনো কমতি নেই। বিশ্বকাপ মৌসুমে এই উন্মাদনা তো কখনো কখনো ছাড়িয়ে যায় মাত্রাও। বাংলাদেশ দল না থাকলেও লাতিন ফুটবলের দুই পরাশক্তি ব্রাজিল ও আর্জেন্টিনাকে নিয়ে চরম মাতামাতি চলে দেশজুড়ে। 

আরও পড়ুন: 

 

সেই আনন্দে মেতে উঠতে খেলা দেখার আয়োজন চলে বিভিন্ন শহরে বন্দরে ও ক্যাম্পাসে।বিশেষ করে ঢাকা বিশ্ববিদ্যালয়সহ দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসে নারী-পুরুষ নির্বিশেষে রাত জেগে খেলা দেখার ধুম পড়েছে। 

তেমনই একটি ভিডিও সম্প্রতি নিজেদের অফিসিয়াল টুইটার অ্যাকাউন্টে শেয়ার করেছিল ফিফা। মেক্সিকোর বিপক্ষে আর্জেন্টাইন অধিনায়ক লিওনেল মেসির গোল উদযাপনে সমর্থকদের উল্লাসের সেই ভিডিও চিত্রটি ছিল ড্যাফোডিল ইউনিভার্সিটি ক্যাম্পাসের।

সেই ভিডিওর ক্যাপশন হিসেবে লেখা হয়েছিল, 'এটাই ফুটবলের শক্তি। বাংলাদেশের আর্জেন্টিনা-সমর্থকেরা এভাবেই লিওনেল মেসির গোল উদ্‌যাপন করছেন।'

 

ফিফা টুইটারে এবার টুইট করেছে বাংলাদেশের ব্রাজিল সমর্থকদের বাঁধভাঙা উল্লাসের ছবি। ব্রাজিল-সুইজারল্যান্ড ম্যাচ দেখতে ঢাকা বিশ্ববিদ্যালয়সহ দেশের নানা জায়গায় সমবেত হয়েছিল অসংখ্য মানুষ। তাদের উল্লাসরত কয়েকটি ছবি ফিফা পোস্ট করেছে তাদের অফিসিয়াল টুইটারে। সে টুইটে তারা লিখেছে, 'ফুটবলের মতো অন্য কিছু মানুষকে এত একত্র করতে পারে না।'

টিএসসি, রবীন্দ্রসরোবরসহ দেশের অন্যান্য বিশ্ববিদ্যালয়ে ব্যবস্থা করা হয়েছে বড় পর্দায় খেলা দেখার। প্রিয় দলের খেলা দেখতে সেসব জায়গায় প্রতিদিন হাজির হয় অসংখ্য মানুষ। বিশেষ করে, ব্রাজিল ও আর্জেন্টিনার ম্যাচ থাকলে কানায় কানায় পূর্ণ হয়ে যায় মাঠ।

আরও পড়ুন: 

বিভি/এজেড

মন্তব্য করুন: