• NEWS PORTAL

  • রবিবার, ২৩ জুন ২০২৪

Inhouse Drama Promotion
Inhouse Drama Promotion

দ. আফ্রিকাকে স্বল্প রানে গুটিয়ে জয়ের স্বপ্নে বাংলাদেশ

প্রকাশিত: ২২:৩৭, ১০ জুন ২০২৪

ফন্ট সাইজ
দ. আফ্রিকাকে স্বল্প রানে গুটিয়ে জয়ের স্বপ্নে বাংলাদেশ

ছবি: সংগৃহিত

টি-টোয়েন্টি বিশ্বকাপে টানা দ্বিতীয় জয়ের স্বপ্ন দেখছে বাংলাদেশ। দ. আফ্রিকাকে মাত্র ১১৩ রানে গুটিয়ে দিয়েছে বাংলাদেশ। সোমবার (১০ জুন) যুক্তরাষ্ট্রের নাসাউ আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে লড়ছে দক্ষিণ আফ্রিকা ও বাংলাদেশ। ১১৪ রানের টার্গেটে ব্যাটিং করছে বাংলাদেশ। শেষ খবর পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ ১ উইকেট হারিয়ে ২ ওভারে ৯ রান।

বাংলাদেশের পেস বোলিং তোপে দক্ষিণ আফ্রিকার ব্যাটিং লাইনআপ হুমড়ি খেয়ে পড়ে। টস জিতে ব্যাটিংয়ের নেমে তেড়েফুড়ে শুরু করে প্রোটিয়া ওপেনাররা। কিন্তু ৪.২ ওভারে মাত্র ২৩ রান করতেই প্রথম সারির ৪ ব্যাটসম্যানের উইকেট হারিয়ে চাপে পড়ে দক্ষিণ আফ্রিকা।

প্রোটিয়া শিবিরে একের পর এক আঘাত হানেন তরুণ পেসার তানজিম হাসান সাকিব। তার গতির শিকার হয়ে ফেরেন দক্ষিণ আফ্রিকার দুই তারকা ওপেনার রিজা হেনড্রিকস ও কুইন্টন ডি কক।

ইনিংসের প্রথম ওভারের শেষ বলে প্রোটিয়া ওপেনার রিজা হেনড্রিকসকে এলবিডব্লিউ করেন সাকিব। তার বিদায়ে ১ ওভারে ১১ রানে প্রথম উইকেট হারায় প্রোটিয়ারা। 

ইনিংসের তৃতীয় ওভারে বোলিংয়ে এসে তৃতীয় বলে দক্ষিণ আফ্রিকার অভিজ্ঞ ওপেনার কুইন্টন ডি কককে ফেরান তানজিম সাকিব। ২.৩ ওভারে ১৯ রানে সাজঘরে ফেরার আগে ১১ বলে এক চার আর দুই ছক্কায় ১৮ রান করে ফেরেন ডি কক। চতুর্থ ওভারের পঞ্চম বলে দক্ষিণ আফ্রিকার অধিনায়ক এইডেন মার্করামকে বোল্ড করে ফেরান বাংলাদেশ দলের তারকা পেসার তাসকিন আহমেদ।মার্করাম ৮ বলে ৪ রান করে ফেরেন।

এরপর প্রোটিয়া শিবিরে ফের আঘাত হানেন তানজিম হাসান সাকিব। ইনিংসের পঞ্চম ওভারের দ্বিতীয় বলে সাকিব আল হাসানের হাতে ক্যাচ তুলে দিয়ে ফেরেন ট্রিস্টান স্টাবস। ৫ বলে শূন্য রানে ফেরেন তিনি। তার বিদায়ে ৪.২ ওভারে মাত্র ২৩ রানে ৪ উইকেট হারিয়ে কোণঠাসা হয়ে যায় দক্ষিণ আফ্রিকা। ২৩ রানে ৪ উইকেট হারিয়ে বিপাকে পড়ে যাওয়া দক্ষিণ আফ্রিকাকে খেলায় ফেরান ডেভিড মিলার ও হেনরি ক্লেসেন। পঞ্চম উইকেটে তারা ৭৯ বলে ৭৯ রানের জুটি গড়েন। তাদের সেই জুটি ভাঙেন তাসকিন আহমেদ।

বাংলাদেশ-দক্ষিণ আফ্রিকা টি-টোয়েন্টিতে এর আগে ৮ ম্যাচে অংশ নেয়। অতীতের সেই সাক্ষাতে একক আধিপত্য বিস্তার করে জয় পায় প্রোটিয়ারা। 

দক্ষিণ আফ্রিকা চলতি বিশ্বকাপে নিজেদের তৃতীয় ম্যাচ খেলছে। প্রথম ম্যাচে তারা সাবেক চ্যাম্পিয়ন শ্রীলংকাকে ৭৭ রানে গুঁড়িয়ে দিয়ে দাপুটে জয়ে বিশ্বকাপ মিশন শুরু করে। দ্বিতীয় ম্যাচে নেদারল্যান্ডসে ১০৩/৯ রানে থামিয়ে ৬ উইকেটের জয় পায়।

আর বাংলাদেশ ক্রিকেট দল নিজেদের প্রথম ম্যাচে সাবেক বিশ্ব চ্যাম্পিয়ন শ্রীলংকাকে হারিয়ে বিশ্বকাপ মিশন শুরু করে। আজ দ্বিতীয় ম্যাচে দক্ষিণ আফ্রিকার বিপক্ষেও জিততে চায় বাংলাদেশ দল।

বিভি/এমআর

মন্তব্য করুন:

সর্বাধিক পঠিত
Drama Branding Details R2
Drama Branding Details R2