• NEWS PORTAL

  • শনিবার, ২৭ এপ্রিল ২০২৪

কক্সবাজারে নারী পর্যটকের জন্য আলাদা জোন

প্রকাশিত: ১৬:০৩, ২৯ ডিসেম্বর ২০২১

আপডেট: ২২:২১, ২৯ ডিসেম্বর ২০২১

ফন্ট সাইজ
কক্সবাজারে নারী পর্যটকের জন্য আলাদা জোন

কক্সবাজার সমুদ্র সৈকতে নারী ও শিশুদের জন্য আলাদা নিরাপদ জোন করা হয়েছে। যে পয়েন্টে শুধু নারী ও শিশুরা গোসল করতে পারবেন।

বুধবার (২৯ ডিসেম্বর) বেলা সাড়ে ১১টায় সৈকতের লাবনী পয়েন্টে নারীদের জন্য নির্ধারিত এই বিশেষ জোনের উদ্বোধন করেন কক্সবাজার জেলা প্রশাসক মো. মামুনুর রশীদ।

উদ্বোধনের সময় জেলা প্রশাসক বলেন, কক্সবাজারে সমুদ্রের সৌন্দর্য উপভোগ করতে এসে সাগরের পানিতে নেমে গোসল করেন পর্যটকদের বড় একটি অংশ। কিন্তু অনেক ক্ষেত্রে নারী-পুরুষ একইসংগে গোসল করতে গিয়ে বিব্রতকর অবস্থায় পড়েন নারীরা। তাদের কথা মাথায় রেখেই বিশেষ এই জোন তৈরি করা হচ্ছে।

নারীদের জন্য বিশেষায়িত এই জোনে নিরাপত্তার জন্য সার্বক্ষণিক নারী ট্যুরিস্ট পুলিশ এবং নারী বীচকর্মী নিয়োজিত থাকবেন বলে জানান জেলা প্রশাসক। নারীরা গোসল করতে নেমে প্রয়োজনীয় সহযোগিতা পাবেন তাদের কাছ থেকে।

তিনি আরও বলেন, এখন থেকে রক্ষণশীল নারী পর্যটকরাও এই বিশেষ জোনে নেমে স্বস্তিতে গোসল করতে পারবেন। নারীদের নিরাপত্তা রক্ষায় সার্বক্ষনিক নজর রাখবে প্রশাসন।

উদ্বোধন অনুষ্ঠানে পুলিশ প্রশাসনের পক্ষ থেকে উপস্থিত ছিলেন কক্সবাজার জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার রফিকুল ইসলাম এবং ট্যুরিস্ট পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার মহিউদ্দিন উদ্দিন।

বিভি/এএন

মন্তব্য করুন: