• NEWS PORTAL

  • রবিবার, ১৬ জুন ২০২৪

Inhouse Drama Promotion
Inhouse Drama Promotion

আরও ঘণীভূত হবে লঘুচাপ, বৃষ্টি হলেও বাড়বে তাপ

প্রকাশিত: ১৯:৪০, ২৩ মে ২০২৪

ফন্ট সাইজ
আরও ঘণীভূত হবে লঘুচাপ, বৃষ্টি হলেও বাড়বে তাপ

ফাইল ছবি

দক্ষিণ-পশ্চিম বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন পশ্চিম মধ্য বঙ্গোপসাগর এলাকায় অবস্থানরত লঘুচাপটি সামান্য উত্তরপূর্ব দিকে অগ্রসর ও ঘণীভূত হয়ে সুস্পষ্ট লঘুচাপ আকারে পশ্চিম মধ্য বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন দক্ষিণপশ্চিম বঙ্গোপসাগর এলাকায় অবস্থান করছে। এটি আগামী ২৪ ঘণ্টায় আরো ঘণীভূত হতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অফিস। এই সময়ে দেশের বেশ কিছু জেলায় বৃষ্টি হলেও তাপ কমার কোনো সম্ভাবনা নেই বলেও জানিয়েছে সংস্থাটি।

বৃহস্পতিবার (২৩ মে) সন্ধ্যায় দেওয়া পরবর্তী ৭২ ঘণ্টার (তিন দিনের) আবহাওয়ার পূর্বাভাসে এই তথ্য জানানো হয়। আগামী ৫ দিনের মধ্যে বৃষ্টিপাতের প্রবনতা কমে আসবে বলেও জানানো হয়।

শুক্রবার (২৪ মে) সন্ধ্যা পর্যন্ত আগামী ২৪ ঘণ্টার পূর্বাভাসে বলা হয়, এই সময়ে খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের দু'এক জায়গায় অস্থায়ীভাবে দমকা বা ঝড়ো হাওয়াসহ বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। এছাড়া দেশের অন্যত্র অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে।

একই সঙ্গে ঢাকা, রাজশাহী, রংপুর, ময়মনসিংহ, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের উপর দিয়ে মৃদু থেকে মাঝারী ধরনের তাপপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা অব্যাহত থাকতে পারে। সারাদেশে দিন এবং রাতের তাপমাত্রা সামান্য বৃদ্ধি পেতে পারে। জলীয় বাষ্পের আধিক্যের কারণে অস্বন্তিভাব বিরাজমান থাকতে পারে বলেও জানানো হয়।

এদিকে শুক্রবার সন্ধ্যা থেকে শনিবার সন্ধ্যা পর্যন্ত ২৪ ঘণ্টায় চট্টগ্রাম ও সিলেট বিভাগের অনেক জায়গায় এবং ঢাকা, খুলনা ও বরিশাল বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ীভাবে দমকা বা ঝড়ো হাওয়াসহ বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। এছাড়া দেশের অন্যত্র অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে। সারাদেশে দিন এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে বলেও জানানো হয়।

শনিবার সন্ধ্যা থেকে রবিবার সন্ধ্যা পর্যন্ত ২৪ ঘণ্টায় রাজশাহী, ঢাকা, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অধিকাংশ জায়গায় এবং রংপুর ও ময়মনসিংহ বিভাগের অনেক জায়গায় অস্থায়ীভাবে দমকা বা ঝড়ো হাওয়াসহ বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সারাদেশে দিন এবং রাতের তাপমাত্রা ১ থেকে ২ ডিগ্রী সে. কমতে পারে।

আগামী ৫ দিন পরে বৃষ্টিপাত প্রবণতা কমে আসবে বলেও আবহাওয়ার পূর্বাভাসে জানানো হয়।

বিভি/পিএইচ

মন্তব্য করুন:

Drama Branding Details R2
Drama Branding Details R2