• NEWS PORTAL

  • বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪

Inhouse Drama Promotion
Inhouse Drama Promotion

৬০ কিলোমিটার বেগে আসছে ঝড়, নদীবন্দরে সতর্কতা

প্রকাশিত: ১৬:৫৭, ২৯ মার্চ ২০২২

ফন্ট সাইজ
৬০ কিলোমিটার বেগে আসছে ঝড়, নদীবন্দরে সতর্কতা

প্রতীকী ছবি

আবহাওয়া অফিস জানিয়েছে, আজ রাত ১টার মধ্যে টাঙ্গাইল, ঢাকা, মাদারীপুর, কুমিল্লা, নোয়াখালী, ময়মনসিংহ এবং সিলেট অঞ্চলের ওপর দিয়ে পশ্চিম অথবা উত্তর-পশ্চিম দিক থেকে ঘণ্টায় ৪৫ থেকে ৬০ কিলোমিটার বেগে দমকা অথবা ঝড়োহাওয়াসহ অস্থায়ীভাবে বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে।

এর প্রভাবে নৌ দুর্ঘটনার ঝুঁকি এড়াতে ওইসব এলাকার সবগুলো নদীবন্দরকে ১ নম্বর সতর্কসংকেত দেখাতে বলেছে আবহাওয়া অফিস।

মঙ্গলবার (২৯ মার্চ) এক বিশেষ সতর্কবার্তায় এই তথ্য জানানো হয়। এদিন সকালে দেওয়া পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসেও প্রায় একইরকম তথ্য দিয়েছে আবহাওয়া অধিদফতর। একইসঙ্গে বেশ কিছু এলাকার ওপর দিয়ে মৃদু তাপপ্রবাহ বয়ে যাবে বলেও জানানো হয়। 

পূর্বাভাসে বলা হয়, সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় এবং রংপুর, ঢাকা, ময়মনসিংহ, খুলনা, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের দু’এক জায়গায় অস্থায়ীভাবে দমকা অথবা ঝড়ো হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে।

এতে আরও বলা হয়, ফরিদপুর, রাজশাহী, খুলনা, যশোর, চুয়াডাঙ্গা ও কুষ্টিয়া জেলাসমূহের উপর দিয়ে মৃদু তাপপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা অব্যাহত থাকতে পারে। সারাদেশে দিন এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

এ ছাড়া দেশের অন্যত্র অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে।  পরবর্তী তিন দিনে আবহাওয়ার অবস্থা সামান্য পরিবর্তন হতে পারে বলেও জানানো হয় পূর্বাভাসে।

পূর্বাভাসে আরও বলা হয়, পশ্চিমা লঘুচাপের বাড়তি অংশ হিমালয়ের পাদদেশীয় পশ্চিমবঙ্গ এবং এর কাছাকাছি এলাকায় অবস্থান করছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বাঙ্গোপসাগরে অবস্থান করছে।

সকাল থেকে ঢাকায় দক্ষিণ অথবা দক্ষিণ-পূর্ব দিক থেকে ঘন্টায় ১০ থেকে ১৫ কিলোমিটার বেগে বাতাস প্রবাহিত হচ্ছে, যা অস্থায়ীভাবে দমকা হাওয়ায় ২৫ থেকে ৩০ কিলোমিটার পর্যন্ত বাড়ছে বলেও দৈনিক আবহাওয়া বার্তায় জানানো হয়।

বিভি/কেএস

মন্তব্য করুন:

Drama Branding Details R2
Drama Branding Details R2