• NEWS PORTAL

  • বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪

Inhouse Drama Promotion
Inhouse Drama Promotion

সন্ধ্যার মধ্যে আসবে ঝড়, নৌ বন্দরে সতর্কতা

প্রকাশিত: ১২:০৫, ৩০ মার্চ ২০২২

ফন্ট সাইজ
সন্ধ্যার মধ্যে আসবে ঝড়, নৌ বন্দরে সতর্কতা

প্রতীকী ছবি

আজও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় এবং রংপুর, রাজশাহী, ঢাকা, ময়মনসিংহ ও চট্টগ্রাম বিভাগের দু-এক জায়গায় অস্থায়ী দমকা অথবা ঝোড়ো হাওয়াসহ বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। 

বুধবার (৩০ মার্চ) সকালে দেওয়া পরবর্তী ২৪ ঘণ্টার পূর্বাভাসে এই তথ্য জানিয়েছে আবহাওয়া অফিস। একই দিন অপর এক সতর্কবার্তায় ঝড়ে নৌ দুর্ঘটনা এড়াতে সন্ধ্যা ৬টা পর্যন্ত নৌ বন্দরগুলোতে ১ নম্বর সতর্ক সংকেত দেখাতেও বলেছে সংস্থাটি।

সন্ধ্যা ৬টা পর্যন্ত নৌ বন্দরগুলোর জন্য দেওয়া সতর্কবার্তায় বলা হয়- ঢাকা, টাঙ্গাইল, ময়মনসিংহ, রংপুর, বগুড়া, নোয়াখালী, কুমিল্লা, চট্টগ্রাম এবং সিলেট অঞ্চলের উপর দিয়ে পশ্চিম বা উত্তর-পশ্চিম দিক থেকে ঘণ্টার ৪৫ থেকে ৬০ কিলোমিটার বেগে অস্থায়ীভাবে দমকা বা ঝোড়ো হাওয়াসহ বৃষ্টি বা বজ্রবৃষ্টি হতে পারে। এসব এলাকার নদীবন্দরগুলোকে ১ নম্বর সতর্ক সংকেত দেখাতে বলা হয়েছে।

তবে বৃষ্টি হলেও সারাদেশের দিন ও রাতের তাপমাত্রা তেমন একটা পরিবর্তনের সম্ভাবনা নেই বলে জানানো হয় আগামী ২৪ ঘণ্টার পূর্বাভাসে। বলা হয়, যেসব এলাকায় বৃষ্টি হবে সেসব এলাকা ছাড়া দেশের অন্যত্র অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে।

পূর্বাভাসে আরও বলা হয়, আগামী ৭২ ঘণ্টায় আবহাওয়া পরিস্থিতির সামান্য পরিবর্তন হতে পারে। 

পশ্চিমাঞ্চলীয় নিম্নচাপটি উপ-হিমালয় পশ্চিমবঙ্গ ও তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে। মৌসুমি নিম্নচাপটি দক্ষিণ উপসাগর শেষ হয়ে গেছে বলেও জানানো হয় আবহাওয়া বার্তায়।

গত ২৪ ঘণ্টায় সর্বোচ্চ বৃষ্টিপাত ডিমলা ও তেঁতুলিয়ায় ১৮ মিলিমিটার রেকর্ড হয়েছে। ঢাকায় বৃষ্টি হয়েছে ৫ মিলিমিটার। সকালে দেশের সর্বনিম্ন তাপমাত্রা তেঁতুলিয়ায় ২০.১ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বোচ্চ মোংলায় ৩৫.৫ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড হয়েছে বলেও জানানো হয় আবহাওয়া বার্তায়।

বিভি/কেএস

মন্তব্য করুন:

Drama Branding Details R2
Drama Branding Details R2