• NEWS PORTAL

  • বৃহস্পতিবার, ৩০ জুন ২০২২ | ১৬ আষাঢ় ১৪২৯

অশনি না এলেও ঝড়সহ ভারীবৃষ্টি চলবে আরও ৩ তিন

প্রকাশিত: ১৩:৪৪, ১১ মে ২০২২

ফন্ট সাইজ
অশনি না এলেও ঝড়সহ ভারীবৃষ্টি চলবে আরও ৩ তিন

প্রতীকী ছবি

ধীরে ধীরে দূর্বল হচ্ছে ঘূর্ণিঝড় অশনি। শক্তি কমিয়ে এগিয়ে যাচ্ছে ভারতের অন্ধ্র প্রদেশের দিকে। ধারণা করা হচ্ছে উপকূলে আঘাতের আগেই নিম্নচাপে পরিনত হতে পারে ঘূর্ণিঝড়টি। বাংলাদেশ আবহাওয়া অফিস বলছে, এই ঘূর্ণিঝড়ের কোনোভাবেই আর বাংলাদেশমুখী হওয়ার সুযোগ নেই। তবে এর প্রভাবে দেশজুড়ে আগামী ৩ দিন  ঝোড়ো হাওয়াসহ ভারী বৃষ্টিপাত অব্যাহত থাকবে। 

বুধবার (১১ মে) সকালে আবহাওয়া অধিদফতরের দেওয়া আগামী ২৪ ঘণ্টার পূর্বাভাসে এই তথ্য জানানো হয়েছে।

পূর্বাভাসে বলা হয়েছে, পশ্চিম মধ্য বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন এলাকায় অবস্থানরত প্রবল ঘূর্ণিঝড় ‘অশনি’ আজ সকাল ৬টায় ঘূর্ণিঝড় আকারে ভারতের অন্ধ্র উপকূল ও তৎসংলগ্ন পশ্চিম মধ্য বঙ্গোপসগার এলাকায় অবস্থান করছে। এটি আরও উত্তরপশ্চিম বা উত্তর দিকে অগ্রসর এবং দূর্বল হয়ে পরবর্তী ২৪ ঘণ্টার মধ্যে গভীর নিম্মচাপে পরিনত হতে পারে।

ঘূর্ণিঝড়ের প্রভাবে বৃহস্পতিবার সকাল পর্যন্ত রংপুর, রাজশাহী, ঢাকা, ময়মনসিংহ, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের কিছু জায়গায় অস্থায়ীভাবে দমকা বা ঝোড়ো হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেইসাথে কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী বর্ষণ হতে পারে।

এই সময়ে সারাদেশের দিন ও রাতের তাপমাত্রা সামান্য বাড়বে এবং আগামী ৩ দিনে আবহাওয়া পরিস্থিতি সামান্য পরিবর্তন হতে পারে বলেও জানানো হয় আবহাওয়ার পূর্বাভাসে।

গত ২৪ ঘণ্টায় দেশের সর্বোচ্চ বৃষ্টিপাত সিলেটে ১১৯ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড হয়েছে। গতকাল সারাদেশের সর্বোচ্চ তাপমাত্রা ছিলো সৈয়দপুরে ৩৫ ডিগ্রি সেলসিয়াস। সর্বনিম্ন তাপমাত্রা ২৩ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড হয়েছে বলেও জানানো হয়  আবহাওয়ার দৈনিক বুলেটিনে।

বিভি/কেএস

মন্তব্য করুন: