• NEWS PORTAL

  • শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪

এক উপজেলায়ই বৃষ্টি হয়েছে ২৭ মি.মি., হবে কালও

প্রকাশিত: ১৯:৫৬, ২৯ নভেম্বর ২০২২

আপডেট: ২০:০৬, ২৯ নভেম্বর ২০২২

ফন্ট সাইজ
এক উপজেলায়ই  বৃষ্টি হয়েছে ২৭ মি.মি., হবে কালও

প্রতীকী ছবি

শীত ছুঁই ছুঁই সময়েও দেশের কোথাও কোথাও হচ্ছে বৃষ্টিপাত। গত ২৪ ঘণ্টায় শুধু কক্সবাজারের টেকনাফে বৃষ্টি হয়েছে ২৭ মিলিমিটার। আগামীকালও চট্টগ্রাম এবং সিলেট বিভাগে বৃষ্টি হতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদফতর। 

মঙ্গলবার (২৯ নভেম্বর) সন্ধ্যায় দেওয়া পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে এই তথ্য জানানো হয়। আগামী ২ দিনের মধ্যে রাতের তাপমাত্রা আরও কমে আসবে বলেও জানানো হয়। 

পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়, এই সময়ে অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারাদেশের আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে, তবে চট্টগ্রাম ও সিলেট বিভাগের দুই এক জায়গায় হালকা বা গুঁড়িগুঁড়ি বৃষ্টি হতে পারে।

আরও পড়ুন: 

 

কাল ভোরের দিকে দেশের কোথাও কোথাও হালকা কুয়াশা পড়তে পারে। একই সময়ে সারাদেশে রাতের তাপমাত্রা সামান্য বাড়তে এবং দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে বলেও জানানো হয়।

আবহাওয়ার পূর্বাভাসে আরও বলা হয়, মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে, এর বাড়তি অংশ উত্তর বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত রয়েছে। উপমহাদেশীয় উচ্চচাপ বলয়ের বাড়তি অংশ বিহার এবং এর কাছাকাছি এলাকা পর্যন্ত বিস্তৃত রয়েছে।

মঙ্গলবার সন্ধ্যা পর্যন্ত গত ২৪ ঘণ্টার আবহাওয়াচিত্র তুলে ধরে বলা হয়, এই সময়ে দেশের সর্বনিম্ন তাপমাত্রা তেঁতুলিয়ায় ১২ দশমিক ৭ ডিগ্রি সেলসিয়াস ও সর্বোচ্চ তাপমাত্রা সীতাকুণ্ডে ৩২ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে। এদিন টেকনাফে ২৭ মিলিমিটার বৃষ্টিপাতও রেকর্ড করা হয়েছে বলে জানায় আবহাওয়া অধিদফতর।

ঢাকায় আগামীকাল সূর্যোদয় ভোর ৬ টা ২৩ মিনিটে এবং সূর্যাস্ত সন্ধ্যা ৫ টা ১০ মিনিটে হবে বলে জানানো হয়।

আরও পড়ুন: 

বিভি/কেএস

মন্তব্য করুন: