• NEWS PORTAL

  • রবিবার, ১৯ মে ২০২৪

Inhouse Drama Promotion
Inhouse Drama Promotion

৩ জেলায় শৈত্যপ্রবাহ, পরিবর্তনের আভাস আবহাওয়া অধিদফতরের

প্রকাশিত: ১৫:৫৯, ৩১ ডিসেম্বর ২০২২

আপডেট: ১৬:৩৬, ৩১ ডিসেম্বর ২০২২

ফন্ট সাইজ
৩ জেলায় শৈত্যপ্রবাহ, পরিবর্তনের আভাস আবহাওয়া অধিদফতরের

সারাদেশেই জেঁকে বসেছে শীত। শনিবার (৩১ ডিসেম্বর) দেশের তিন জেলার ওপর দিয়ে মৃদু শৈত্যপ্রবাহ বইছে। একই সঙ্গে সকালে দেশের বিভিন্ন অঞ্চলে, বিশেষ করে নদী অববাহিকায় ঘন কুয়াশা অব্যাহত রয়েছে।

তবে আবহাওয়া অধিদফতর সূত্রে জানা গেছে সুখবর। আবহাওয়া অফিস জানিয়েছে, আগামী ২৪ ঘণ্টার মধ্যে শৈত্যপ্রবাহ দূর হওয়ার সম্ভাবনা রয়েছে।

এদিকে শুক্রবার (৩০ ডিসেম্বর) সকালের মতো শনিবার সকালেও দেশের সর্বনিম্ন তাপমাত্রা ছিল পঞ্চগড়ের তেঁতুলিয়ায়, ৮ দশমিক ৭ ডিগ্রি সেলসিয়াস। শনিবার সকালে নীলফামারীর ডিমলায় ৯ দশমিক ৮ ও শ্রীমঙ্গলে ৯ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়েছে।

এদিকে ঢাকায়ও শীত অনুভূত হচ্ছে। ঢাকায় সর্বনিম্ন তাপমাত্রা ১৪ দশমিক ৭ থেকে কিছুটা কমে হয়েছে ১৩ দশমিক ৯ ডিগ্রি সেলসিয়াস। এখন পর্যন্ত এটিই চলতি শীত মৌসুমে ঢাকার সর্বনিম্ন তাপমাত্রা।

আবহাওয়া অফিস সূত্রে জানা গেছে, শনিবার সকালে নীলফামারী, পঞ্চগড় ও শ্রীমঙ্গল জেলার ওপর দিয়ে মৃদু শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা প্রশমিত হতে পারে।

অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারাদেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে। মধ্যরাত থেকে সকাল পর্যন্ত দেশের কোথাও কোথাও মাঝারি থেকে ঘন কুয়াশা পড়তে পারে। এ সময়ে সারাদেশে রাত এবং দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

শুক্রবার নওগাঁ, পঞ্চগড়, যশোর ও চুয়াডাঙ্গা জেলার ওপর দিয়ে মৃদু শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছিল। তার মধ্যে শনিবার নওগাঁ, যশোর ও চুয়াডাঙ্গা থেকে শৈত্যপ্রবাহ দূর হয়েছে। নতুন করে নীলফামারী ও শ্রীমঙ্গলে শুরু হয়েছে শৈত্যপ্রবাহ।

বিভি/টিটি

মন্তব্য করুন:

সর্বাধিক পঠিত
Drama Branding Details R2
Drama Branding Details R2