• NEWS PORTAL

  • শনিবার, ২০ এপ্রিল ২০২৪

ঝোড়ো হাওয়ার সঙ্গে ভারী বর্ষণের পূর্বাভাস

প্রকাশিত: ২০:২৪, ১৯ মার্চ ২০২৩

ফন্ট সাইজ
ঝোড়ো হাওয়ার সঙ্গে ভারী বর্ষণের পূর্বাভাস

পুরোনো ছবি

আজ রবিবার ভোর থেকে দেশের বিভিন্ন স্থানে ব্যপক বৃষ্টিপাত হয়েছে। এদিন দেশের সর্বোচ্চ বৃষ্টিপাত নেত্রকোনায় ৮২ মিলিমিটার রেকর্ড হয়েছে। আবহাওয়া অফিস বলছে, আগামীকালও দেশের সব বিভাগেই হবে বজ্র ও ঝোড়ো হাওয়াসহ ভারী বৃষ্টি।

রবিবার (১৯ মার্চ) সন্ধ্যায় দেওয়া পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে এই তথ্য জানানো হয়। 

পূর্বাভাসে বলা হয়, সোমবার সন্ধ্যা পর্যন্ত আগামী ২৪ ঘণ্টায় রংপুর, রাজশাহী, ঢাকা, ময়মনসিংহ, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলট বিভাগের অনেক জায়গায় অস্থায়ীভাবে দমকা বা ঝোড়ো হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সাথে দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী থেকে ভারী বর্ষণ হতে পারে।

এই সময়ে সারাদেশের দিন এবং রাতের তাপমাত্রা ১ থেকে ২ ডিগ্রি পর্যন্ত কমতে পারে বলেও পূর্বাভাসে জানানো হয়। একইসঙ্গে আগামী ৫ দিনের পূর্বাভাসে বলা হয়, এই সময়ে বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টিপাতের প্রবনতা কমে আসবে এবং তাপমাত্রা বাড়বে।

আবহাওয়ার সিনপটিক অবস্থায় বলা হয়েছে, পশ্চিমা লঘুচাপের বাড়তি অংশ পশ্চিমবঙ্গ ও তার কাছাকাছি এলাকায় অবস্থান করছে। মৌসুমের স্বাভাবিক  লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে।

গত ২৪ ঘণ্টার আবহাওয়াচিত্র তুলে ধরে বলা হয়, রবিবার সন্ধ্যা পর্যন্ত বিগত ২৪ ঘণ্টায় দেশের সর্বোচ্চ তাপমাত্রা খেপুপাড়ায় ৩০ ডিগ্রি এবং সর্বনিম্ন তেঁতুলিয়ায় ১৭ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড হয়েছে। এদিন সারাদেশেই বৃষ্টিপাত হয়েছে। সর্বোচ্চ বৃষ্টিপাত রেকর্ড হয়েছে নেত্রকোনায় ৮২ মিলিমিটার এবং ঢাকায় বৃষ্টি হয়েছে ১৩ মিলিমিটার।

সোমবার ঢাকায় সূর্যোদয় ভোর ৬টা ০৩ মিনিটে এবং সূর্যাস্ত সন্ধ্যা ৬টা ১০ মিনিটে হবে বলেও পূর্বাভাসে জানানো হয়।

বিভি/কেএস

মন্তব্য করুন: