• NEWS PORTAL

  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪

আবারও আবহাওয়া নিয়ে দুঃসংবাদ, ৬ বিভাগে বজ্রসহ বৃষ্টির আশঙ্কা

প্রকাশিত: ১১:৪৩, ২৬ মার্চ ২০২৩

ফন্ট সাইজ
আবারও আবহাওয়া নিয়ে দুঃসংবাদ, ৬ বিভাগে বজ্রসহ বৃষ্টির আশঙ্কা

আবারও আবহাওয়া নিয়ে দুঃসংবাদ, ৬ বিভাগে বজ্রসহ বৃষ্টির আশঙ্কা

রমজানের শুরু থেকেই দেশের বিভিন্ন জায়গায় ঝড়, বজ্রসহ বৃষ্টি ও শীলা বৃষ্টি হতে দেখা গেছে। আজও (রবিবার) দেশের ৬ বিভাগে বজ্রসহ বৃষ্টির আশঙ্কা প্রকাশ করেছে বাংলাদেশ আবহাওয়া অধিদফতর। 

আবহাওয়া অধিদফতর বলছে, মৌসুমের একটি স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে। তবে এর তেমন কোনো অস্বাভাবিক প্রভাব প্রকৃতিতে নেই।

রবিবার (২৬ মার্চ) সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে রাজশাহী, ময়মনসিংহ, ঢাকা খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের দু’এক জায়গায় অস্থায়ীভাবে দমকা বা ঝোড়ো হাওয়াসহ বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। এ ছাড়া দেশের অন্যত্র আংশিক মেঘলাসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে। 

এ সময়ে সারাদেশে দিন এবং রাতের তাপমাত্রা সামান্য বৃদ্ধি পেতে পারে বলেও উল্লেখ করা হয়েছে পূর্বাভাসে। ঢাকায় বাতাসের গতিবেগ ঘণ্টা ৮ থেকে ১৫ কিলোমিটার, যা অস্থায়ী দমকা হাওয়ায় ঘণ্টায় ৪০-৫০ কি.মি. বেগে বয়ে যেতে পারে। আজ সকাল ৬টায় বাতাসের আপেক্ষকিত আদ্রতা ছিল ৯১ শতাংশ। আ ঢাকায় সূর্যাস্ত ৬টা ১২ মিনিটে এবং আগামীকাল সূর্যোদয় ভোর ৫টা ৫৬ মিনিটে। 

গত ২৪ ঘণ্টায় কিশোরগঞ্জের নিকলিতে সর্বোচ্চ ২২ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে।

আগামী তিন দিনের (৭২ ঘণ্টা) আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, আবহাওয়া পরিস্থিতি সামান্য পরিবর্তন হতে পারে।

আবহাওয়ার সিনপটিক অবস্থায় বলা হয়েছে, পশ্চিমা লঘুচাপের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ ও তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে।  

রবিবার দেশের সর্বোচ্চ তাপমাত্রা ছিল চুয়াডাঙ্গায় ৩৫.৭ ডিগ্রি সেলসিয়াস। আর সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে তেঁতুলিয়ায় ১৯.৪ ডিগ্রি সেলসিয়াস।

বিভি/টিটি

মন্তব্য করুন: