• NEWS PORTAL

  • বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪

মাদারীপুর ট্র্যাজেডি

দুর্ঘটনার শিকার সেই বাস মালিকের বিরুদ্ধে মামলা

প্রকাশিত: ১২:২৩, ২০ মার্চ ২০২৩

ফন্ট সাইজ
দুর্ঘটনার শিকার সেই বাস মালিকের বিরুদ্ধে মামলা

মাদারীপুরের শিবচরের কুতুবপুরে পদ্মা সেতুর এক্সপ্রেসওয়েতে ইমাদ পরিবহনের যাত্রীবাহী বাস নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে ২০ জন নিহতের ঘটনায় বাসের মালিকের বিরুদ্ধে মামলা করা হয়েছে। রবিবার রাত ২টার দিকে মামলাটি দায়ের করেন শিবচর থানার সার্জেন্ট জয়ন্ত সরকার।

শিবচর হাইওয়ে থানার ওসি আবু নাইম মোফাজ্জেল জানান, ইমাদ পরিবহনের মালিক সৌদি প্রবাসী সাব্বির হোসেনকে আসামি করে মামলা দায়ের হয়েছে। গাড়িতে কোনো অতিরিক্ত যাত্রী ছিল কি-না, বেপরোয়া চালানো হয়েছিল কি-না এবং ফিটনেস ছিল কিনা এসব বিষয়ই মামলার মূল কারণ হিসেবে উল্লেখ করা হয়েছে। 

তবে দুর্ঘটনায় চালক ও হেলপার নিহত হওয়ায় তাদের বিরুদ্ধে মামলা করা হয়নি। সার্জেন্ট জয়ন্ত দাস মামলার বিষয়টি তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবেন।

এর আগে রবিবার সকালে খুলনা থেকে ছেড়ে আসা ইমাদ পরিবহনের একটি বাস মাদারীপুরের শিবচরের পদ্মাসেতুর আগে এক্সপ্রেসওয়ের কুতুবপুর এলাকায় এসে নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে যায়। এ সময় দুমড়ে মুচড়ে যায় বাসটি।

শিবচর হাইওয়ে থানার ওসি আবু নাঈম মো. মোফাজ্জেল হক জানান, দুর্ঘটনায় এখন পর্যন্ত ২০ জন নিহত হয়েছেন। ঘটনাস্থল থেকে ১৪ জন যাত্রীর মরদেহ উদ্ধার করা হয়। পরে শিবচর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন অবস্থায় চারজনের মৃত্যু হয়। এছাড়া ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় আরও দুইজন মারা যান।

এদিকে  এ ঘটনায় মাদারীপুর জেলা প্রশাসন ৪ সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করেছে। অতিরিক্ত জেলা প্রশাসক পল্লব কুমার হাজরাকে প্রধান করে কমিটি গঠন করা হয়। অন্য তিন সদস্য হিসেবে আছেন জেলা পুলিশ, হাইওয়ে পুলিশ ও ফায়ার সার্ফিসের প্রতিনিধিরা। আগামী দুই কার্য দিবসের মধ্যে কার গাফলতিতে দুর্ঘটনাটি ঘটেছে সে বিষয় উল্লেখ করে প্রতিবেদন দিতে বলা হয়েছে। 

বিভি/এজেড

মন্তব্য করুন: