• NEWS PORTAL

মঙ্গলবার, ২৭ ফেব্রুয়ারি ২০২৪

বাবিসাস অ্যাওয়ার্ড পেলেন নাট্যকার রাজীব মণি দাস

প্রকাশিত: ২২:২৩, ১১ সেপ্টেম্বর ২০২৩

ফন্ট সাইজ
বাবিসাস অ্যাওয়ার্ড পেলেন নাট্যকার রাজীব মণি দাস

ছবি: প্রতিমন্ত্রী ডাঃ মো. এনামুর রহমানের কোছ থেকে পুরস্কার গ্রহণ করছেন রাজীব মণি দাস

বাংলাদেশ বিনোদন সাংবাদিক সমিতি (বাবিসাস) অ্যাওয়ার্ড পেয়েছেন নাট্যকার রাজীব মণি দাস। রাজধানীর কৃষিবিদ ইনস্টিটিউশন মিলনায়তনে আয়োজিত অনুষ্ঠানে এ অ্যাওয়ার্ড প্রদান করা হয়। শ্রেষ্ঠ নাট্যকার হিসেবে রাজীব মণি দাসের হাতে পুরস্কার তুলে দেন অনুষ্ঠানের প্রধান অতিথি দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডাঃ মো. এনামুর রহমান ও বিশেষ অতিথি সাবেক রেলপথমন্ত্রী মুজিবুল হক মুজিব। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন আবুল হোসেন মজুমদার। 

রাজীব মণি দাস এ পর্যন্ত প্রায় এক’শ একক নাটকের পাশাপাশি ১৩টি ধারাবাহিক নাটক লিখেছেন। তার লেখা গানের সংখ্যা ৩০টি। তার লেখা চারটি উপন্যাস ‘তাহার জন্য আর কোনো চিন্তা নেই’, ‘মি.ব্রেইন’, ‘বাবা’ ও ‘এক পশলা বৃষ্টি’। 

এছাড়া রাজীব মণি দাস ইতোমধ্যে বেগম রোকেয়া সম্মাননা স্মৃতি পদক-২০২০, পল্লীকবি জসীম উদ্দিন স্মৃতি পদক-২০১৮, প্রধান বিচারপতি সৈয়দ মাহবুব মোর্শেদ স্বর্ণ পদক-২০১৫, সৈয়দ মাহবুব মোর্শেদ স্মৃতি পদক-২০১৪, মাদার তেরেসা স্মারক সম্মাননা-২০১৩, হোসেন শহীদ সোহরাওয়ার্দী সম্মাননা-২০১৩ পেয়েছেন।

সম্মাননা প্রসঙ্গে রাজীব মণি দাস বলেন, ‘কোনো কাজের স্বীকৃতি স্বরূপ পুরস্কৃত হলে সেটা অবশ্যই ভালো লাগে। এতে কাজের প্রতি দায়বদ্ধতা বেড়ে যায়। আপনারা সবাই দোয়া ও আশীর্বাদ করবেন যাতে সামনের দিনগুলোতে আরো ভালো নাটক, গান, উপন্যাস পাঠক-দর্শকদের উপহার দিতে পারি।’


 

বিভি/এমআর

মন্তব্য করুন: