• NEWS PORTAL

  • রবিবার, ২৩ জুন ২০২৪

Inhouse Drama Promotion
Inhouse Drama Promotion

নাসির আলী মামুনের শ্রম ও সংগ্রাম নিয়ে প্রামাণ্যচিত্র

প্রকাশিত: ১৬:৪১, ২৯ এপ্রিল ২০২৪

আপডেট: ১৭:১৩, ২৯ এপ্রিল ২০২৪

ফন্ট সাইজ
নাসির আলী মামুনের শ্রম ও সংগ্রাম নিয়ে প্রামাণ্যচিত্র

বাংলাদেশের পোর্ট্রেট ফটোগ্রাফির জনক আলোকচিত্রশিল্পী নাসির আলী মামুনকে নিয়ে তৈরি হয়েছে একটি প্রামাণ্যচিত্র। যুক্তরাজ্য প্রবাসী বাংলাদেশি নির্মাতা মকবুল চৌধুরী নির্মাণ করেছেন প্রামাণ্যচিত্রটি। যার পুরোটাই নির্মিত শিল্পী নাসির আলী মামুনের শ্রম, সংগ্রাম ও ধ্যানের যাত্রা নিয়ে।

৬৫ মিনিট দৈর্ঘ্যের এই প্রামাণ্যচিত্রটির নির্মাণ শেষ হয়েছে। এখন প্রদর্শনীর অপেক্ষা। আর এই প্রদর্শনীর ঘোষণা দিয়েছেন নির্মাতা মকবুল চৌধুরী। ওই প্রামাণ্যচিত্রটির নাম দিয়েছেন ‘নাসির আলী মামুন In praise of Shadows, ছায়াবন্দনা’।

গত ১৫ এপ্রিল নিজের ফেসবুকে নির্মাতা মকবুল চৌধুরী নববর্ষের শুভেচ্ছা জানান। একই সাথে একটি স্ট্যাটাসে তিনি নতুন প্রামাণ্যচিত্রের সংবাদ দিয়ে লেখেন, গত পাঁচ বছর ধরে এই চলচ্চিত্রটির সাথে আমার বসবাস। অবশেষে ছবিটি প্রদর্শনের সকল আয়োজন সম্পন্ন হলো। কিশোর বয়স থেকে যে আলোকচিত্রী আমার আগ্রহ কেড়ে নিয়েছেন সেই নাসির আলী মামুনের জীবন ও কর্ম নিয়ে একটি বিস্তারিত কাজ। পোর্ট্রেট ফটোগ্রাফিতে এক নিজস্ব স্বকীয়তার নির্মাতা নাসির আলী মামুনের ফটোগ্রাফিক যাত্রা একজন নিরলস শিল্পীর শ্রম, সংগ্রাম ও ধ্যানের যাত্রা। 

আগামী ১০ মে বিকাল চারটায় রাজধানীর শিল্পকলা একাডেমির চিত্রশালা মিলনায়তনে এই প্রামাণ্যচিত্রটির প্রদর্শনী হবে। প্রামাণ্যচিত্রটির প্রদর্শনীতে সবাইকে আমন্ত্রণ জানিয়েছেন নির্মাতা মকবুল চৌধুরী। 

বিভি/এজেড

মন্তব্য করুন:

সর্বাধিক পঠিত
Drama Branding Details R2
Drama Branding Details R2