• NEWS PORTAL

  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪

প্রতিভা প্রকাশ লেখক সম্মিলন অনুষ্ঠিত 

প্রকাশিত: ২৩:১৫, ১৭ জুন ২০২২

ফন্ট সাইজ
প্রতিভা প্রকাশ লেখক সম্মিলন অনুষ্ঠিত 

প্রতিভা প্রকাশ প্রকাশনা সংস্থার ১৫তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে লেখক সম্মিলন অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (১৭ জুন) বাংলাদেশ শিল্পকলা একাডেমির জাতীয় চিত্রশালা মিলনায়তনে দিনব্যাপী এই সম্মিলন অনুষ্ঠিত হয়। লেখকদের এই মিলনমেলায় ছড়া-কবিতা পাঠ, সেমিনার, সাহিত্য পুরস্কার ও লেখক সম্মাননা প্রদান করা হয়েছে।

সারাদেশে ছড়িয়ে ছিটিয়ে থাকা খ্যাতিমান ও প্রতিশ্রুতিশীল লেখকগণ এই লেখক সম্মিলন অংশগ্রহণ করেছেন।

লেখক সম্মিলনে অতিথি হিসেবে বিভিন্ন পর্বে উপস্থিত ছিলেন- একুশে টিভি’র সিইও কবি পীযূষ বন্দ্যোপাধ্যায়, ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রো-ভিসি, কবি ড. মুহাম্মদ সামাদ, বাংলা একাডেমির মহাপরিচালক জাতিসত্তার কবি মুহম্মদ নূরুল হুদা, বাংলাদেশ পাবলিক সার্ভিস কমিশন (পিএসসি)-এর সাবেক চেয়ারম্যান, কবি ড. মোহাম্মদ সাদিক, বাংলা ভিশন-এর প্রধান সম্পাদক, ড. আবদুল হাই সিদ্দিক, কবি মাকিদ হায়দার, শিশুসাহিত্যিক আসলাম সানী, প্রকাশক ওসমান গনি, শিশুসাহিত্যিক আখতার হুসেন, শিশুসাহিত্যিক আমীরুল ইসলাম, কথাসাহিত্যিক রফিকুর রশীদ, কবি ও গবেষক মজিদ মাহমুদ, কবি ও গবেষক ড. তপন বাগচী, শিশুসাহিত্যিক সুজন বড়ুয়া, শিশুসাহিত্যিক ফারুক হোসেন, শিশুসাহিত্যিক রহীম শাহ, কবি মারুফুল ইসলাম, কথাসাহিত্যিক মাহফুজুর রহমান, শিশুসাহিত্যিক আনজীর লিটন, এনআরবি ইসলামিক লাইফ ইন্স্যুরেন্স লি. এর সিইও মো. শাহ জামাল হাওলাদার।

সম্মিলনে জুরিবোর্ডের সিদ্ধান্তে চারজন কৃতিমান লেখককে এনআরবি লাইফ-প্রতিভা প্রকাশ সাহিত্য পুরস্কার প্রদান করা হয়েছে। 

তারা হলেন- কবিতায় আলতাফ শাহনেওয়াজ, প্রবন্ধে মোজাফ্ফর হোসেন, শিশুসাহিত্যে ইমরুল ইউসুফ এবং কথাসাহিত্যে নাজনীন শুভ্র। 

এছাড়া চারজন কৃতিমান লেখককে এনআরবি লাইফ-প্রতিভা প্রকাশ লেখক সম্মাননা প্রদান করা হয়েছে। তারা হলেন- কবিতায় মাহফুজা অনন্যা, রহস্য ও গোয়েন্দা গল্পে অরুণ কুমার বিশ্বাস, শিশুসাহিত্যে তাহমিনা শিল্পী এবং রম্যসাহিত্যে মাসুম ফকির।

লেখক সম্মিলনে সারাদেশ থেকে একশত জন নিবন্ধিত লেখক এবং উন্মুক্ত পর্বে ছড়া কবিতাপাঠে স্বতঃস্ফূর্তভাবে আরও শতাধিক লেখক অংশ নিয়েছেন।

বিভি/এএন

মন্তব্য করুন: