• NEWS PORTAL

  • রবিবার, ০৫ মে ২০২৪

Inhouse Drama Promotion
Inhouse Drama Promotion

শরীরে রোগ না থাকা মানেই সুস্থতা নয়: সংস্কৃতি প্রতিমন্ত্রী

প্রকাশিত: ১৭:৫৯, ২৭ অক্টোবর ২০২২

আপডেট: ১৮:১১, ২৭ অক্টোবর ২০২২

ফন্ট সাইজ
শরীরে রোগ না থাকা মানেই সুস্থতা নয়: সংস্কৃতি প্রতিমন্ত্রী

সংস্কৃতি বিষয়ক প্রতিমন্ত্রী কে এম খালিদ এমপি বলেছেন, শরীরে কোনো রোগ না থাকা মানেই সুস্থতা নয়। শারীরিক ও মানসিকভাবে পরিপূর্ণ ভালো থাকাই সুস্থতা। প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার দক্ষ, বলিষ্ঠ ও দূরদর্শী নেতৃত্বে বর্তমান সরকার মানসিক স্বাস্থ্যের উপর যথেষ্ট গুরুত্বারোপ করেছে। সেজন্য এ সরকারের আমলেই 'মানসিক স্বাস্থ্য আইন ২০১৮' ও 'জাতীয় মানসিক স্বাস্থ্য নীতি ২০২২' প্রণয়ন করা হয়েছে।

বৃহস্পতিবার (২৭ অক্টোবর) রাজধানীর ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি (ছাত্র-শিক্ষক কেন্দ্র) মিলনায়তনে বাংলাদেশ মেন্টাল হেলথ নেটওয়ার্ক আয়োজিত ‘ইয়থ মেন্টাল হেল্থ অ্যান্ড ওয়েরবিয়িং কারনিভাল’ শীর্ষক উৎসবের উদ্বোধনী অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি।

তিনি বলেন, ‘সামাজিক দ্বন্দ্ব, পারিবারিক অশান্তি, প্রেম-বিরহ, ঝগড়া-কলহ, পরকীয়া আসক্তি প্রভৃতি থেকে মানসিক সমস্যার সৃষ্টি। তরুণ প্রজন্মের একটি অংশ মানসিক সমস্যা থেকে মাদকাসক্ত হয়ে পড়ছে। যা আমাদের জন্য অশনি সংকেত।’

সংস্কৃতি প্রতিমন্ত্রী বলেন, ‘আমাদের ইতিবাচক চিন্তাভাবনা ও কর্ম করতে হবে। ইতিবাচক চিন্তাভাবনা ও কর্ম মানসিক সুস্বাস্থ্যে সহায়ক ভূমিকা পালন করে।’

প্রতিমন্ত্রী পরে রাজধানীর গুলিস্তানস্থ জাতীয় গ্রন্থকেন্দ্র মিলনায়তনে গ্রন্থকেন্দ্র আয়োজিত 'গ্রন্থাগারিক/গ্রন্থাগার প্রতিনিধিদের জ্ঞান ও দক্ষতা উন্নয়ন' বিষয়ক প্রশিক্ষণ কর্মসূচির সমাপনী ও সনদ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতা করেন। প্রশিক্ষণ কর্মসূচিতে সারাদেশের ৬২জন গ্রন্থাগারিক/গ্রন্থাগার প্রতিনিধি অংশগ্রহণ করেন।

বিভি/এইচকে/এনএ

মন্তব্য করুন: