• NEWS PORTAL

  • সোমবার, ২৬ সেপ্টেম্বর ২০২২

পুলিশি হয়রানি বন্ধ চায় অ্যাম্বুলেন্স মালিক সমিতি

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৮:০৫, ২৩ সেপ্টেম্বর ২০২২

আপডেট: ১৮:০৬, ২৩ সেপ্টেম্বর ২০২২

ফন্ট সাইজ
পুলিশি হয়রানি বন্ধ চায় অ্যাম্বুলেন্স মালিক সমিতি

পুলিশি হয়রানি বন্ধ সহ সাত দফা দাবিতে রাজধানীর উত্তরায় বাংলাদেশ অ্যাম্বুলেন্স মালিক কল্যাণ সমিতির মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার (২৩ সেপ্টেম্বর) উত্তরার একটি রেস্তোরাঁয় এই সভা অনুষ্ঠিত হয়। এতে দেশের বিভিন্ন জেলার শতাধিক অ্যাম্বুলেন্স মালিক সমিতির নেতা-কর্মী অংশ নেয়।
 
অনুষ্ঠানের প্রধান অতিথির বক্তব্যে বাংলাদেশ অ্যাম্বুলেন্স মালিক কল্যাণ সমিতির সভাপতি গোলাম মোস্তফা বলেন, এবার অনেক ভেবে চিন্তে আমরা এগুচ্ছি। আমাদের নানা প্রতিবন্ধকতা আছে যেগুলোর সমাধান হওয়া জরুরি। দেয়ালে পিঠ ঠেকে যাচ্ছে। অ্যাম্বুলেন্স সেবা বাণিজ্যিক করলে নানা প্রতিবন্ধকতা দূর হবে বলে আমাদের বিশ্বাস। আমরা এ নিয়ে কাজ শুরু করেছি। এছাড়া নানা সময় অযথাই যে পুলিশি হয়রানির শিকার হতে হয় অ্যাম্বুলেন্স চালক ও মালিকদের তা বন্ধের জোর দাবি জানাচ্ছি। দেহের এক বিন্দু রক্ত থাকা পর্যন্ত আমরা রোগীদের সেবা দিয়ে আসছি সেবা দিয়ে যাবো ইনশাল্লাহ। যেহেতু নিরবিচ্ছিন্ন ভাবে অ্যাম্বুলেন্স রোগীদের সেবা দেয় তাই পুলিশি হয়রানি একে বারেই কাম্য নয় আমাদের। অ্যাম্বুলেন্সের নীতিমালাকরণ, আয়করযুক্ত, বাণিজ্যিক রেজিস্ট্রেশন, পুলিশি হয়রানি বন্ধ, টোল ফ্রি বাস্তবায়ন, অ্যাম্বুলেন্সে ৮ সিটের ব্যবস্থা ও হাসপাতালে পার্কিং সুবিধাসহ এবারে সাতটি দফা আলোচনা সভায় তুলে ধরেছি আমরা। পর্যায়ক্রমে এ নিয়ে বিভিন্ন দফতরে আমাদের অ্যাম্বুলেন্স সমিতির পক্ষ থেকে আবেদন জানানো হবে। 

এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বাংলাদেশ অ্যাম্বুলেন্স মালিক কল্যাণ সমিতির সাধারণ সম্পাদক বাদল মাদবর ও সিটি রিপোর্টারস ফোরামের সাভাপতি আদিলুর রহমান।

বিশেষ বক্তা হিসেবে উপস্থিত ছিলেন, বাংলাদেশ অ্যাম্বুলেন্স মালিক কল্যাণ সমিতির সাংগঠনিক সম্পাদক নাসির উদ্দিন। অনুষ্ঠানটির সভাপতিত্ব করেন সমিতিরসহ সভাপতি দাবির হোসেন। পরিচালনায় ছিলেন ক্রিয়া ও সাংস্কৃতিক সম্পাদক জিল্লুর রহমানসহ অন্যান্যরা। আলোচনা সভায় বক্তাদের বক্তব্যে আয়করযুক্ত ও অবাণিজ্যিক অ্যাম্বুলেন্স সেবা রোগীর সেবাদানে বড় অন্তরায় বিষয়টি উঠে আসে।

বিভি/এইচএস

মন্তব্য করুন: