• NEWS PORTAL

  • বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪

Inhouse Drama Promotion
Inhouse Drama Promotion

রাত পোহালেই রসিক নির্বাচন, কেন্দ্রে পৌঁছেছে উপকরণ

প্রকাশিত: ১৪:৪৬, ২৬ ডিসেম্বর ২০২২

ফন্ট সাইজ
রাত পোহালেই রসিক নির্বাচন, কেন্দ্রে পৌঁছেছে উপকরণ

রাত পোহালেই রংপুর সিটি করপোরেশনের ভোট। এরই মধ্যে সব প্রস্তুতি শেষ করেছে নির্বাচন কমিশন। ভোটগ্রহণ নির্বিঘ্ন করতে মাঠে আছে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর প্রায় সাত হাজার সদস্য। পছন্দের প্রার্থী বেছে নিতে প্রস্তুত ভেটাররাও। আর মডেল নির্বাচন উপহার দিতে তৈরি নির্বাচনী কর্মকর্তারাও।

সোমবার (২৬ ডিসেম্বর) সকাল ৯টায় স্থানীয় পুলিশ লাইন্স মাঠে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে দিক নির্দেশনা দিতে বিশেষ ব্রিফিং দেন মহানগর পুলিশ কমিশনার নূরে আলম মিনা। 

তিনি বলেন, যদি কোনো আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যের বিরুদ্ধে কোনোরকম নিয়ম ভঙ্গের অভিযোগ ওঠে তাহলে কোনো ছাড় দেওয়া হবে না। বিগত নির্বাচনগুলোতেও দায়িত্ব অবহেলায় কাউকে ছাড় দেওয়া হয়নি, এবারও দেওয়া হবে না।

পুলিশ সদস্যদের কারও কাছ থেকে কোনো খাদ্য গ্রহণ না করা আহ্বান জানিয়ে পুলিশ কমিশনার বলেন, এগুলোর কোনো ছবি বা ভিডিও ভাইরাল হলে সেই সদস্যের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে। মহান দায়িত্ব পালনে সবাইকে দায়িত্বশীল হতে হবে। সবার সহযোগিতায় এই সিটির নির্বাচন হবে মডেল নির্বাচন। 

সিটি নির্বাচনের রির্টানিং অফিসার আবদুল বাতেন জানিয়েছেন, নির্বাচন সম্পন্ন করতে সব ধরনের প্রস্তুতি নিয়েছে কমিশন। কেন্দ্রের ভেতর কোনো অপ্রীতিকর ঘটনা ঘটলে তার দায় নিতে হবে সংশ্লিষ্ট প্রিজাইডিং অফিসারদের। দায়িত্বহীনতার অভিযোগ প্রমাণিত হলে দেওয়া হবে কঠোর শাস্তি। 

সঠিকভাবে নিয়ম মেনে দায়িত্ব পালনের জন্য আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের প্রতি আহ্বান জানিয়ে রিটার্নিং কর্মকর্তা বলেন, এখন পর্যন্ত রংপুর সিটি করপোরেশন নির্বাচন সংক্রান্ত সবকিছুই শান্তিপূর্ণভাবে হয়েছে। মঙ্গলবারের (২৭ ডিসেম্বর) ভোটগ্রহণ শান্তিপূর্ণভাবে হবে বলে আশা করি। এই নির্বাচন সফল করতে তিনি পুলিশ সদস্যদের আন্তরিক সহযোগিতার আহ্বান জানান।

টানা তিন ঘণ্টা ব্রিফিং শেষে বেলা ১২টায় আনুষ্ঠানিকভাবে বিতরণ করা হয় ইভিএম মেশিনসহ ভোটের যাবতীয় সামগ্রী।

তৃতীয় দফায় মঙ্গলবার ২২৯টি কেন্দ্রের ১ হাজার ৩৪৯টি কক্ষে সকাল সাড়ে ৮টা থেকে বিকাল সাড়ে ৪টা পর্যন্ত বিরতিহীনভাবে ইলেকট্রনিক ভোটিং মেশিনে ইভিএম এ ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। 

এবার মেয়র পদে জাতীয় পার্টির মোস্তাফিজার রহমান মোস্তফা, আওয়ামী লীগের অ্যাডভোকেট হোসনে আরা লুৎফা ডালিয়া, জাতীয় সমাজতান্ত্রিক দলের (জাসদ-ইনু) শফিয়ার রহমান, ইসলামী আন্দোলন বাংলাদেশের আমিরুজ্জামান পিয়াল, খেলাফত মজলিশের তৌহিদুর রহমান মন্ডল রাজু, জাকের পার্টির খোরশেদ আলম খোকন, বাংলাদেশ কংগ্রেস পার্টির আবু রায়হান এবং স্বতন্ত্র প্রার্থী হিসেবে মেহেদী হাসান বনি ও লতিফুর রহমান মিলন প্রতিদ্বন্দ্বিতা করছেন।

এ ছাড়া সংরক্ষিত ১১টি ওয়ার্ডে ৬৮ এবং ৩৩টি সাধারণ ওয়ার্ডে ১৮৩ জন কাউন্সিলর প্রার্থী নির্বাচনে অংশ নিচ্ছেন।

বিভি/টিটি

মন্তব্য করুন:

সর্বাধিক পঠিত
Drama Branding Details R2
Drama Branding Details R2