• NEWS PORTAL

  • রবিবার, ১৬ জুন ২০২৪

Inhouse Drama Promotion
Inhouse Drama Promotion

ইউপিডিএফের হাতে অপহৃত সেই চালক ও হেলপার মুক্তিপণে উদ্ধার

খাগড়াছড়ি প্রতিনিধি 

প্রকাশিত: ১৩:২৪, ১৯ সেপ্টেম্বর ২০২৩

ফন্ট সাইজ
ইউপিডিএফের হাতে অপহৃত সেই চালক ও হেলপার মুক্তিপণে উদ্ধার

খাগড়াছড়ি-রামগড় সড়ক থেকে অপহৃত কাভার্ড ভ্যান চালক মোসলেম উদ্দিন মিন্টু (৩০) ও হেলপার আরাফাত হোসেন (১৫)কে  মুক্তিপণ ও সন্ত্রাসীদের জব্দকৃত তিনটি মোটরসাইকেল ফেরতের বিনিময়ে ছেড়ে দিয়েছে অপহরণকারীরা। অপহরণের প্রায় ২৩ ঘণ্টা  পর সোমবার রাত ১১টার দিকে রামগড় পৌর সভার কালাডেবা এলাকায় এনে দুজনকে ছেড়ে দেওয়া হয়। 

বিষয়টি নিশ্চিত করেছেন রামগড় থানার ওসি (তদন্ত) মো. ফকরুল ইসলাম।

পুলিশ ও স্থানীয়রা জানায়, চাঁদার টোকেন না থাকায় গত রবিবার (১৭ সেপ্টেম্বর) রাতে ইউনাইটেট পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট ইউপিডিএফের (প্রসীত) সন্ত্রাসীরা মানিকছড়িগামী সিপি ফিড মিল নামে একটি প্রতিষ্ঠানের পোল্ট্রি ফার্মের মুরগীর বাচ্চা বাহি কাভার্ড ভ্যান (ঢাকা মেট্রো ন-১৮-২৬৪১) রামগড়-খাগড়াছড়ি সড়কের দাঁতারামপাড়া নামক স্থান আটকিয়ে চালক ও হেলপারকে অপহরণ করে। অপহরণকারিরা তাদের মুক্তিপণ হিসেবে প্রথমে ৫ লাখ টাকা দাবি করে। 

সূত্র জানায়, সিপি ফিড কোম্পানির পক্ষ থেকে অপহরণকারিদের সঙ্গে যোগাযোগ করে দরকষাকষির পর দেড় লাখ টাকা মুক্তিপণে অপহৃতদের ছেড়ে দিতে রাজী হয় তারা। তবে মুক্তিপণের টাকার সঙ্গে আইনশৃঙ্খলাবাহিনী কর্তৃক আটককৃত তাদের তিনটি মোটরসাইকেলও ফেরৎ চায় অপহরণকারিরা। পরে সোমবার রাতে সন্ত্রাসীদের কাছে মুক্তিপণের দেড় লাখ টাকা ও তাদের ব্যবহৃত নম্বরবিহীন দুটি প্লাটিনা ও একটি টিবিএস মোটরসাইকেল হস্তান্তর করার পর কালাডেবা এলাকায় অপহৃতদের ছেড়ে দিয়ে যায় তারা।

প্রসঙ্গত, এঘটনার মাত্র ৭ দিন আগে গত ১০ সেপ্টেম্বর একই সড়কের যৌথ খামার হতে কাভার্ড ভ্যান ও মিনি ট্রাকের ২ চালক ও ২ হেলপারকে অপহরণ করে ইউপিডিএফ। পরে মুক্তিপণ আদায় করে  ৮ ঘন্টা পর অপহৃতদের ছেড়ে দেয় ওই সন্ত্রাসীরা।

রামগড় থানার ওসি(তদন্ত) মো. ফকরুল ইসলাম বলেন, সোমবার রাত ১০টার দিকে অপহৃতদের কালাডেবা এলাকায় ছেড়ে দিয়ে যায় অপহরণকারিরা। পরে পুলিশ গিয়ে সেখান থেকে তাদের উদ্ধার করে আনে। সোমবার রাতেই তারা চট্টগ্রামের সীতাকুন্ডে তাদের নিজ বাড়িতে ফিরে গেছেন। তবে তারা থানায় কোন মামলা করেনি।

বিভি/এইচএমএফ/এইচএস

মন্তব্য করুন:

Drama Branding Details R2
Drama Branding Details R2