• NEWS PORTAL

  • শনিবার, ০৪ মে ২০২৪

Inhouse Drama Promotion
Inhouse Drama Promotion

পটুয়াখালীতে তীব্র দাবদাহ ও খরা থেকে মুক্তি পেতে ইসতিসকার নামাজ অনুষ্ঠিত

পটুয়াখালী প্রতিনিধি

প্রকাশিত: ১৩:০৮, ২৫ এপ্রিল ২০২৪

আপডেট: ১৩:০৮, ২৫ এপ্রিল ২০২৪

ফন্ট সাইজ
পটুয়াখালীতে তীব্র দাবদাহ ও খরা থেকে মুক্তি পেতে ইসতিসকার নামাজ অনুষ্ঠিত

তীব্র দাবদাহ, সাথে ঝাঁঝালো রোদ আর অসহ্য গরমে অতিষ্ঠ হয়ে উঠেছে পটুয়াখালীসহ দক্ষিণাঞ্চলের সাধারণ মানুষ। অনাবৃষ্টিতে নষ্ট হচ্ছে বিভিন্ন ফসল। তীব্র এই গরম থেকে পরিত্রাণের জন্য আল্লাহর কাছে পানাহ চেয়ে ইসতিসকার নামাজ ও দোয়া করেছেন পটুয়াখালীবাসী।

বৃহস্পতিবার (২৫ এপ্রিল) সকাল ৯ টায় পটুয়াখালী শহরের ঝাউতলা ফোরলেনের ওয়াকওয়েতে পটুয়াখালী সরকারি কলেজ মসজিদের ইমাম মাওলানা মুতাছিম বিল্লাহ জুনায়েদ এর ইমামতিতে এই নামাজ ও দোয়া অনুষ্ঠিত হয়। নামাজ শেষে অনাবৃষ্টি ও প্রচণ্ড খরা থেকে মুক্তি পেতে মহান আল্লাহর কাছে বিশেষ মোনাজাত করা হয়। 

নামাজ ও দোয়ায় ছাত্র, যুবকসহ শহরের আশপাশের শতশত মুসলিম অংশগ্রহণ করেন। তাওবাতুন নাসুহা বা একনিষ্ঠ তাওবার মাধ্যমে আল্লাহর কাছে রহমতের বৃষ্টি কামনা করে ২ রাকাত নফল নামাজ আদায় করা হয়। মোনাজাতে মুসল্লিরা অঝোরে চোখের পানি ছেড়ে দেন এবং তওবা ও ক্ষমাপ্রার্থনা করেন। এ সময় প্রাকৃতিক দুর্যোগ থেকে মুক্তিসহ দেশ ও জাতির কল্যাণ প্রার্থনাও করা হয়।

নামাজে অংশ নেওয়া মুসল্লিরা জানান, প্রচণ্ড দাবদাহ ও অনাবৃষ্টির কারণে শুকিয়ে যাচ্ছে মাঠঘাটসহ কৃষিজমি। তীব্র খরায় ফসল উৎপাদন নিয়ে দুশ্চিন্তায় পড়েছেন কৃষক। গরমে অতিষ্ঠ হয়ে উঠেছেন মানুষ। তাই আল্লাহর অশেষ রহমতে জন্য এ নামাজ আদায় করা হয়েছে।

বিভি/রিসি

মন্তব্য করুন: