• NEWS PORTAL

  • শনিবার, ১৮ মে ২০২৪

Inhouse Drama Promotion
Inhouse Drama Promotion

তিন নেতা গ্রেফতারের প্রতিবাদে পাহাড়ি ছাত্র পরিষদের বিক্ষোভ

রাঙ্গামাটি প্রতিনিধি 

প্রকাশিত: ১৭:৪১, ৫ মে ২০২৪

ফন্ট সাইজ
তিন নেতা গ্রেফতারের প্রতিবাদে পাহাড়ি ছাত্র পরিষদের বিক্ষোভ

রাঙ্গামাটির জুরাছড়ির যক্ষ্মা বাজার সেনাক্যাম্পে সেনাসদস্য কর্তৃক আটককৃত পিসিপি'র তিন ছাত্রনেতা রূপম, সুরেন ও রনি চাকমার দ্রুত ও নিঃশর্ত মুক্তির দাবিতে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করেছে পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদ রাঙ্গামাটি জেলা শাখা।

রবিবার (৫ মে) বিকালে রাজবাড়ি এলাকায় অবস্থিত পাহাড়ি ছাত্র পরিষদের কার্যালয়ের সামনে থেকে বিক্ষোভ মিছিল শুরু হয়ে জেলা প্রশাসক কার্যালযের সামনে গিয়ে শেষ হয়।

বিক্ষোভ মিছিল শেষে পাহাড়ি ছাত্র পরিষদ রাঙামাটি জেলা শাখার সভাপতি জিকু চাকমার সভাপতিত্বে প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়। এতে বক্তব্য রাখেন পাহাড়ি ছাত্র পরিষদের কেন্দ্রীয় সভাপতি নিপন ত্রিপুরা, হিল উইমেন্স ফেডারেশন রাঙামাটি জেলার সভাপতি ম্রাংনুচিং মারমা, যুব সংহতি সমিতির নেতা সুমিত্র চাকমা। এসময়ে প্রধান সড়কে যান চলাচল বন্ধ থাকে। 

সমাবেশে বক্তারা বলেন, নানান অজুহাতে পার্বত্য চট্টগ্রামের নিরীহ পাহাড়ি জনগোষ্ঠির মানুষদের নির্যাতন করা হয়। তিন ছাত্র নেতাকে মিথ্যা সন্ত্রাসী আখ্যা দিয়ে অন্যায়ভাবে গ্রেফতার করা হয়েছে। আইন-শৃঙ্খলা বাহিনীই পার্বত্য চট্টগ্রামের সন্ত্রাসীদের লালন- পালন করে বলে অভিযোগ করে বক্তারা। তিন ছাত্র নেতার মুক্তির পাশাপাশি পার্বত্য চট্টগ্রাম থেকে অস্থায়ী সেনাক্যাম্প প্রত্যাহার করে দ্রুত শান্তিচুক্তি বাস্তবায়নের দাবিও জনানো হয়।
 

বিভি/রিসি

মন্তব্য করুন:

Drama Branding Details R2
Drama Branding Details R2