• NEWS PORTAL

  • সোমবার, ২০ মে ২০২৪

Inhouse Drama Promotion
Inhouse Drama Promotion

উপজেলা নির্বাচন

রংপুরে ফাঁকা বেশিরভাগ ভোটকেন্দ্র

জুয়েল আহমেদ, রংপুর ব্যুরো প্রধান

প্রকাশিত: ১৪:০৭, ৮ মে ২০২৪

আপডেট: ১৪:০৯, ৮ মে ২০২৪

ফন্ট সাইজ
রংপুরে ফাঁকা বেশিরভাগ ভোটকেন্দ্র

ছবি: ভোটারবিহীন ভোটকেন্দ্র

উত্তরের আকাশের গোমরা মুখ। বুধবার (৮ মে) সকাল থেকে ঝিরঝির বৃষ্টি ঝড়ছে। শুরু হয়েছে দুই উপজেলা পরিষদ নির্বাচন। আইনশৃঙ্খলাবাহিনীর কড়া নিরপাত্তায় সকাল ৮টা থেকে ভোট গ্রহণ শুরু হলেও ভোটারদের উপস্থিতি কম। বেশিরভাগ কেন্দ্র ফাঁকা। নির্বাচন সংশ্লিষ্টরা ভোটারদের ডেকে কেন্দ্রে প্রবেশ করাচ্ছেন।

উৎসুক মানুষ ভোট দেখতে কেন্দ্রের বাইরে ভিড় জমালেও কেন্দ্রগুলো ফাঁকা। কেন্দ্রগুলোতে সকাল ১১টা পর্যন্ত ভোটারের চেয়ে আইনশৃঙ্খলাবাহিনীর উপস্থিতি বেশি।

জেলার কাউনিয়া ও পীরগাছা উপজেলা পরিষদ নির্বাচনের ভোটগ্রহণ। এ দুই উপজেলায় চেয়ারম্যানসহ তিনটি পদে লড়ছেন ২৭ জন। এই ২৭ প্রার্থীর মধ্যে ২১ জনই আওয়ামী লীগের বিভিন্ন পদ-পদবিতে রয়েছেন। বিপরীতে পীরগাছা উপজেলায় তিনটি পদে তিনজন জাতীয় পার্টির প্রার্থী থাকলেও তারা লাঙ্গল প্রতীক নেননি। স্বতন্ত্র প্রতীকেই নির্বাচন করছেন। কাউনিয়াতে জাতীয় পার্টির একজন প্রার্থীও নেই। 

নির্বাচন কমিশন বলছে, কাউনিয়ায় উপজেলা নির্বাচন নিয়ে এবার শুরু থেকেই উত্তেজনা রয়েছে। এখানকার মাঠে থাকা ১৩ প্রার্থীর মধ্যে ১০ জনই আওয়ামী লীগের। এর মধ্যে চেয়ারম্যান পদে বর্তমান চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান প্রার্থী দুজনই আওয়ামী লীগের হেভিওয়েট প্রার্থী বর্তমান উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি আনোয়ারুল ইসলাম মায়া। অপরজন জেলা পরিষদের সদস্য ও ভাইস চেয়ারম্যান আব্দুর রাজ্জাক। তাদের মধ্যে আছে প্রকাশ্য বিরোধ। তারপরেও নিজেদের পক্ষেই দলীয় সমর্থনের আশা তাদের। বিপরীতে আছে নির্দলীয় কর আইনজীবী হুমায়ুন কবির মুকুল।

একটি পৌরসভা ও ৬টি ইউনিয়নের ৬৩টি ওয়ার্ডের ৯৩টি ভোটকেন্দ্রের ৫১৭টি স্থায়ী এবং ১৮টি অস্থায়ী ভোটকেন্দ্রে ভোট অনুষ্ঠিত হয়। তৃতীয় লিঙ্গের দুজনসহ এখানে ভোটার সংখ্যা ২ লাখ ৪৫ হাজার ৪৩ জন। 

অন্যদিকে পীরগাছা উপজেলা নির্বাচনে তিনটি পদে লড়াইয়ে মাঠে থাকা ১৪ প্রার্থীর মধ্যে ১০ জনই আওয়ামী লীগের। তিনজন জাতীয় পার্টির ও একজন  বিএনপির।  উম্মুক্ত হলেও কেউই নেননি দলীয় প্রতীক। একাধিক প্রার্থী হলেও বিজয়ে সমস্যা দেখছে না আওয়ামী লীগ। আর একাধিক প্রার্থী থাকার সুবিধা নিয়েই বিজয়ের স্বপ্ন দেখছে জাতীয় পার্টি।

পীরগাছা উপজেলা নির্বাচনে মাঠে থাকা চার চেয়ারম্যান প্রার্থীর মধ্যে তিনজনই আওয়ামী লীগের প্রথম সারির নেতা। তছলিম উদ্দিন চৌধুরী উপজেলা আওয়ামী লীগের সভাপতি, আব্দুল্লাহ আল মিলন সাধারণ সম্পাদক, মনোয়ারুল ইসলাম মাসুদ ছাত্রলীগের কেন্দ্রীয় সংসদের সাবেক ভারপ্রাপ্ত সভাপতি।

সংরক্ষিত আসনে প্রতিদ্বন্দ্বিতাকারী ৬ জনের মধ্যে ৫ জনই উপজেলা মহিলা আওয়ামী লীগের শীর্ষসহ বিভিন্ন পর্যায়ের নেত্রী। এরা হলেন- শারমীন আখতার, ইসরাত জাহান, জরিনা বেগম, তানজিনা আফরোজ ও মাহমুদা খাতুন। এখানেও জাতীয় পার্টির একক প্রার্থী দলটির পীরগাছা শাখার মহিলা বিষয়ক সম্পাদক রেহেনা বেগম।

পীরগাছা উপজেলায় তিনজন হিজড়াসহ ২ লাখ ৮১ হাজার ৬৯৮ ভোটার ১১৩টি স্থায়ী ও ৭০টি অস্থায়ী কেন্দ্রের ৭৬০টি কক্ষে ভোট দেবেন। 
 

বিভি/এমআর

মন্তব্য করুন:

সর্বাধিক পঠিত
Drama Branding Details R2
Drama Branding Details R2