• NEWS PORTAL

  • সোমবার, ২০ মে ২০২৪

Inhouse Drama Promotion
Inhouse Drama Promotion

পাংশায় লাঠি ভর দিয়ে ভোট দিলেন সিরাজ শেখ

এম.দেলোয়ার হোসেন, রাজবাড়ী

প্রকাশিত: ১৪:৫৭, ৮ মে ২০২৪

আপডেট: ১৪:৫৭, ৮ মে ২০২৪

ফন্ট সাইজ
পাংশায় লাঠি ভর দিয়ে ভোট দিলেন সিরাজ শেখ

বার্ধক্যজনিত অসুস্থতায় পঙ্গু হয়ে গেছেন। হাঁটার জন্য লাঠিই একমাত্র ভরসা। তারপরও উপজেলা পরিষদ নির্বাচনে নিজের ভোটাধিকার প্রয়োগের জন্য লাঠি ভর করে ভোট কেন্দ্রে এসেছেন ৮০ বছর বয়সী মো. সিরাজ শেখ। পছন্দের প্রার্থীকে ভোট দিতে পেরে মহাখুশি এই বৃদ্ধ।

বুধবার (৮ মে) সকাল সোয়া ১১ টায় এ চিত্রের দেখা মেলে রাজবাড়ীর পাংশা উপজেলার যশাই ইউনিয়নের নিভাকৃষ্ণপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোট কেন্দ্রে।

সরেজমিনে দেখা যায়, লাঠি ভর করে হেঁটে কেন্দ্রে আসতে কষ্ট হচ্ছিল বৃদ্ধ সিরাজ শেখের। দৌড়ে গিয়ে তাকে ধরেন কেন্দ্রের দায়িত্বে থাকা পুলিশের সহকারী উপ-পরিদর্শক (এএসআই) শরিফ হোসাইন ও আনসার সদস্য আল-আমিন। দুজনে ধরে সিঁড়ি বেয়ে কেন্দ্রের দোতলায় ভোট কক্ষে নিয়ে এই বৃদ্ধকে ভোট দিতে সহযোগিতা করেন।

সিরাজ শেখ জানান, ভিক্ষা করে তার জীবিকা চলে। শরীর খুব অসুস্থ। লাঠি ছাড়া চলাফেরা করতে পারেন না। তারপরেও তিনি পছন্দের প্রার্থীকে ভোট দিতে কেন্দ্রে এসেছেন। শান্তিপূর্ণভাবে ভোট দিতে পেরে খুব খুশিও হয়েছেন। তার  পছন্দের প্রার্থী যাতে জিততে পারেন এই কামনা করেছেন।

এএসআই শরিফ হোসাইন বলেন, ভোট কেন্দ্রের আইনশৃঙ্খলা রক্ষার পাশাপাশি ভোটারদের সহযোগিতা করাও আমাদের দায়িত্ব। আর সিরাজ শেখ একজন বয়োজ্যেষ্ঠ মানুষ। লাঠি ভর করে তার কেন্দ্রে আসা দেখেই আমরা দৌড়ে গিয়ে তাকে ধরে ভোটকক্ষে নিয়ে যাই। তবে গোপন কক্ষে তিনি নিজেই তার ভোট দেন। ভোট দিয়ে তিনি খু্ব খুশি।

ভোটকেন্দ্রে দায়িত্বরত প্রিসাইডিং অফিসার জহিরুল ইসলাম খান বলেন, ভোটাররা ভোট কেন্দ্রে এসে নির্বিঘ্নে ভোট দিয়ে চলে যাচ্ছেন। যে কারণে কেন্দ্রে ভোটারদের কোন লাইন নেই। দুপুরের পর ভোটার সংখ্যা বাড়ার সম্ভাবনা রয়েছে।

ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের প্রথম ধাপে রাজবাড়ীর পাঁচটি উপজেলার মধ্যে পাংশা ও কালুখালী উপজেলায় নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। সকাল ৮ থেকে ভোট গ্রহণ শুরু হয়েছে। এ ভোট একটানা চলবে বিকাল ৪টা পর্যন্ত।

পাংশা উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে ২ জন, ভাইস চেয়ারম্যান পদে ৫ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৩ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। ১০ টি ইউনিয়ন ও একটি পৌরসভা নিয়ে গঠিত এ উপজেলায় ৭৫ টি ভোট কেন্দ্রে ভোটগ্রহণ হচ্ছে। মোট ভোটার সংখ্যা ২ লাখ ১৬ হাজার ১০০ জন 

অন্যদিকে, কালুখালী উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে ৪ জন, ভাইস চেয়ারম্যান পদে ৪ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৩ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। ৭ টি ইউনিয়ন নিয়ে গঠিত এ উপজেলায় ৫০ টি ভোট কেন্দ্রে ভোটগ্রহণ হচ্ছে। মোট ভোটার সংখ্যা ১ লাখ ৩৭ হাজার ২০০ জন। 

বিভি/রিসি

মন্তব্য করুন:

সর্বাধিক পঠিত
Drama Branding Details R2
Drama Branding Details R2