• NEWS PORTAL

  • সোমবার, ২০ মে ২০২৪

Inhouse Drama Promotion
Inhouse Drama Promotion

নির্বাচন এলেই রংপুরের হারাগাছে ওড়ে টাকার বস্তা

রংপুর ব্যুরো

প্রকাশিত: ১৬:৩২, ৮ মে ২০২৪

ফন্ট সাইজ
নির্বাচন এলেই রংপুরের হারাগাছে ওড়ে টাকার বস্তা

রংপুরের কাউনিয়া উপজেলা পরিষধ নির্বাচনে হারাগাছ পৌরসভা এলাকা বিড়ির রাজধানী বলে পরিচিত রয়েছে রয়েছে দেশজুড়ে। প্রচলিত আছে, ইউনিয়ন, উপজেলা, পৌরসভা ও  জাতীয নির্বাচন আসলেই ব্যাগে নয় বস্তায় টাকা ওড়ে। চলতি উপজেলা পরিষদ নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন তারা সবাই বেশিরভাগ শিল্পপতি।  এসব শিল্পপতিরা বসবাসও  করেন হারাগাছে। বিপরীতে থাকেন কর্মজীবী মানুষরা।

কাউনিয়া উপজেলা পরিষদ নির্বাচনে সকাল থেকে কেন্দ্রগুলোতে ভোটারদের উপস্থিতি কম ছিল কিন্তু দুপুরের পর শেষ সময়ে নারী ও পুরুষ ভোটারদের কেন্দ্রমুখী হতে দেখা গেছে।  পৌর এলাকার নাম প্রকাশে অনিচ্ছুক অনেকেই বলছেন, কাউনিয়া উপজেলা পরিষদ নির্বাচনে যেসব প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন তারা পানির মতো টাকা খরচ করেছেন নির্বাচিত হতে। একেকজন প্রার্থী ৪০ থেকে ৫০ কোটি টাকা ছেড়ে দিয়েছেন এই নির্বাচনের মাঠে।
 
নির্বাচন কমিশন বলছে, কাউনিয়ায় উপজেলা নির্বাচন নিয়ে এবার শুরু থেকেই উত্তেজনা রয়েছে। এখানকার মাঠে থাকা ১৩ প্রার্থীর মধ্যে ১০ জনই আওয়ামী লীগের। এর মধ্যে চেয়ারম্যান পদে বর্তমান চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান প্রার্থী দুজনই আওয়ামী লীগের হেভিওয়েট প্রার্থী বর্তমান উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি আনোয়ারুল ইসলাম মায়া। 

অপরজন জেলা পরিষদের সদস্য ও ভাইস চেয়ারম্যান আব্দুর রাজ্জাক। তাদের মধ্যে আছে প্রকাশ্য বিরোধ। তারপরেও নিজেদের পক্ষেই দলীয় সমর্থনের আশা তাদের। বিপরীতে আছে নির্দলীয় কর আইনজীবী হুমায়ুন কবির মুকুল।

একটি পৌরসভা ও ৬টি ইউনিয়নের ৬৩টি ওয়ার্ডের ৯৩টি ভোটকেন্দ্রের ৫১৭টি স্থায়ী এবং ১৮টি অস্থায়ী ভোটকেন্দ্রে ভোট অনুষ্ঠিত হয়। দুজন হিজড়াসহ এখানে ভোটার সংখ্যা ২ লাখ ৪৫ হাজার ৪৩ জন। 

আর এ কারণে আইনশৃঙ্খলা অবনতির শংকা থেকে যায়। এটি ভেবেই নির্বাচন কমিশন পাচ স্তরের নিরাপত্তা বলয় তৈরি করেছেন এই দুই উপজেলা নির্বাচনকে ঘিরে। বুধবার নির্বাচনের দিন বেলা তিনটা পর্যন্ত কোথাও কোনো ধরনের খবর পাওয়া যায়নি।

প্রার্থীদের প্রভাব বিস্তারের কোন অভিযোগ নেই। তবে প্রার্থীদের কাছ থেকে পাওয়া তথ্যে জানা গেছে, ভোটারদের কেন্দ্রমুখী করতে দুপুর থেকেই চেষ্টা চালিয়ে যাচ্ছেন তারা। শেষ পর্যন্ত জয়ের মালা কার গলায় ওঠবে সেই অপেক্ষায় কাউনিয়াবাসী।

বিভি/এজেড

মন্তব্য করুন:

সর্বাধিক পঠিত
Drama Branding Details R2
Drama Branding Details R2