• NEWS PORTAL

  • সোমবার, ২০ মে ২০২৪

Inhouse Drama Promotion
Inhouse Drama Promotion

পিষে ফেলা হলো রাসায়নিক দিয়ে পাকানো দেড়টন আম

সাতক্ষীরা প্রতিনিধি

প্রকাশিত: ১৯:৫০, ৯ মে ২০২৪

ফন্ট সাইজ
পিষে ফেলা হলো রাসায়নিক দিয়ে পাকানো দেড়টন আম

সাতক্ষীরার দেবহাটায় দু’দিনে পৃথক অভিযান চালিয়ে জব্দকৃত ক্ষতিকর রাসায়নিক দিয়ে পাকানো দেড় টন অপরিপক্ক গোবিন্দভোগ আম বিনষ্ট করেছে উপজেলা প্রশাসন। 

গোপন সংবাদের ভিত্তিতে বুধবার (৮ মে) রাতে উপজেলার গাজীরহাট, কামটা এবং বৃহস্পতিবার (৯ মে) সকালে ঈদগাহ এলাকা থেকে এই আমের চালান জব্দ করেন দেবহাটা উপজেলা নির্বাহী অফিসার মো. আসাদুজ্জামান। পরে জব্দকৃত আম দেবহাটা ফুটবল মাঠে প্রকাশ্যে গাড়ির চাকায় পিষে বিনষ্ট করা হয়।

উপজেলা নির্বাহী অফিসার মো. আসাদুজ্জামান বলেন, সাতক্ষীরার গোবিন্দভোগ, হিমসাগর, ল্যাংড়াসহ নানা প্রজাতির সুস্বাদু আম সারাদেশে এ জেলার পরিচিতি, সুনাম ও ঐতিহ্যকে বহন করে। এক শ্রেণীর অসাধু ব্যবসায়ী অধিক মুনাফার লোভে অপরিপক্ক আম রাসায়নিক দিয়ে পাকিয়ে সারাদেশে সরবরাহের মধ্যদিয়ে ভোক্তাদের সাথে প্রতারণা করছেন। এতে একদিকে দেশজুড়ে সাতক্ষীরার আমের সুনাম যেমন নষ্ট হচ্ছে, অপরদিকে রাসায়নিক মেশানো আম খাওয়ার ফলে মানুষের ব্যপক স্বাস্থ্য ঝুঁকিও রয়েছে। আম পরিপক্ক হওয়ার নির্ধারিত সময়ের আগে যাতে রাসায়নিক মেশানো সাতক্ষীরার আম কোনভাবেই দেশের বাজারে ছড়িয়ে না পড়ে সেজন্য জেলা ও উপজেলা প্রশাসনের এ অভিযান অব্যাহত থাকবে।

আম বিনষ্টকালে উপজেলা নির্বাহী অফিসার মো. আসাদুজ্জামান, সহকারী কমিশনার (ভূমি) দীপা রানী সরকারসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

বিভি/এজেড

মন্তব্য করুন:

সর্বাধিক পঠিত
Drama Branding Details R2
Drama Branding Details R2