• NEWS PORTAL

  • সোমবার, ২০ মে ২০২৪

Inhouse Drama Promotion
Inhouse Drama Promotion

ভোমরা স্থলবন্দরে চাঁদাবাজি ও হয়রানির প্রতিবাদে ধর্মঘটের সিদ্ধান্ত

সাতক্ষীরা প্রতিনিধি

প্রকাশিত: ২৩:৪৩, ৯ মে ২০২৪

ফন্ট সাইজ
ভোমরা স্থলবন্দরে চাঁদাবাজি ও হয়রানির প্রতিবাদে ধর্মঘটের সিদ্ধান্ত

সিঅ্যান্ডএফ এজেন্টস অ্যাসোসিয়েশনের নামে সাতক্ষীরার ভোমরা স্থলবন্দরের জিরো পয়েন্টে চাঁদাবজি ও বিভিন্ন দফতরে হয়রানির প্রতিবাদে ব্যবসায়িক স্বার্থ সংশ্লিষ্ট যেকোনো ধরনের আন্দলন কর্মসূচি সফল করতে বন্দরের সাতটি সংগঠনের যৌথ সভায় গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত গৃহীত হয়েছে। 

বৃহস্পতিবার (৯ মে) দুপুরে ভোমরা স্থলবন্দর আমদানি ও রফতানিকারক অ্যাসোসিয়েশনের নিজস্ব কার্যালয়ে অনুষ্ঠিত চারটি শ্রমিক সংগঠন ও দুইটি ট্রান্সপোর্ট সমিতির যৌথ সভায় উল্লিখিত সিদ্ধান্ত গৃহীত হয়। 

উক্ত সভায় আমদানি ও রফতানিকারক অ্যাসোসিয়েশনের কার্যক্রম নিয়ে সিঅ্যান্ডএফ এজেন্টস্ অ্যাসোসিয়েশনের ভারপ্রাপ্ত সভাপতি এজাজ আহমেদ স্বপন এবং সাধারণ সম্পাদক মাকসুদ খান স্বাক্ষরিত জেলা প্রশাসক বরাবর প্রেরিত চিঠির তীব্র নিন্দা ও প্রতিবাদ জানানো হয়। 

বক্তারা বলেন, জিরো পয়েন্টে চাঁদাবাজি ও বিভিন্ন দফতরের হয়রানির প্রতিবাদ করায় আমদানি ও রফতানিকারক অ্যাসোসিয়েশনের নিবন্ধন নিয়ে মনগড়া প্রশ্ন তোলা হচ্ছে। সংবিধানের “৩৮” অনুচ্ছেদের নাগরিকদের সংগঠন করার অধিকার দিয়েছে। সেক্ষেত্রে নিবন্ধন বাধ্যতামূলক নয়। অথচ জিরো পয়েন্টে চাঁদাবাজি জায়েজ করতে সংগঠনের সুবিধাভোগী কতিপয় নেতা মিথ্যা কল্পকাহিনি রচনা করে সাধারণ ব্যবসায়ীদের বিভ্রান্ত করছে। 

অতএব দ্রুত সময়ের মধ্যে জিরো পয়েন্টে চাঁদাবাজি বন্ধ না হলে মানবন্ধন ও ধর্মঘটের কর্মসূচি সফল করতে সকল সংগঠন একমত পোষণ করেছেন। 

আমদানি ও রফতানিকারক অ্যাসোসিয়েশনের সভাপতি রামকৃষ্ণ চক্রবর্তীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মো. অহিদুল ইসলামের সঞ্চালনায় অনুষ্ঠিত যৌথ সভায় অন্যান্যদের মধ্যে বক্তৃতা করেন-সাতক্ষীরা জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও ট্রান্সপোর্ট ইউনিয়নের কার্যনিবাহী সদস্য কাজী আক্তার হোসেন, আমদানি ও রফতানিকারক অ্যাসোসিয়েশনের কার্যনির্বাহী সদস্য মো. মোস্তাফিজুর রহমান নাসিম, যুগ্ম সাধারণ সম্পাদক মো. মিজানুর রহমান, সাংগঠনিক সম্পাদক মো. মোশাররফ হোসেন, বাণিজ্য বিষয়ক সম্পাদক কিনু বিশ্বাস, অর্থ বিষয়ক সম্পাদক মো. আসাদুল ইসলাম, কাস্টমস্ বিষয়ক সম্পদক মো. জাকির হোসেন মন্টু, ভোমরা স্থলবন্দর হ্যান্ডেলিং শ্রমিক ইউনিয়ন-১১৫৯ এর সভাপতি মো. আনারুল ইসলাম ও সাধারণ সম্পাদক মো. হাফিজুল ইসলাম, হ্যান্ডেলিং শ্রমিক ইউনিয়ন-১১৫৫ এর সভাপতি নজরুল ইসলাম ও সাধারণ সম্পাদক মো. হারুণ অর রশিদ, হ্যান্ডেলিং শ্রমিক ইউনিয়ন -১৭২২ এর সভাপতি মো. শামসুজ্জামান ও সাধারণ সম্পাদক মো. নিজাম উদ্দীন, হ্যান্ডেলিং শ্রমিক ইউনিয়ন-১৯৬৪ এর সভাপতি মো. আশরাফুল ইসলাম বাবলু ও সাধারণ সম্পাদক মো. আসাদুল ইসলাম, ভোমরা স্থলবন্দর ট্রান্সপোর্ট মালিক সমবায় সমিতি লি.-৮৬/সাত এর সভাপতি মো. ফিরোজ হোসেন, ট্রান্সপোর্ট মালিক বহুমুখী সমবায় সমিতি লি.-৮৭/সাত এর সাধারণ সম্পাদক মো. রমজান আলীসহ অন্যান্যরা।

বিভি/টিটি

মন্তব্য করুন:

সর্বাধিক পঠিত
Drama Branding Details R2
Drama Branding Details R2