• NEWS PORTAL

  • মঙ্গলবার, ২১ মে ২০২৪

Inhouse Drama Promotion
Inhouse Drama Promotion

রাসায়নিক মেশানোয় ৭২০ কেজি আম ও ৪০৯ কেজি চিংড়ি ধ্বংস

সাতক্ষীরা প্রতিনিধি

প্রকাশিত: ২২:১৭, ১০ মে ২০২৪

ফন্ট সাইজ
রাসায়নিক মেশানোয় ৭২০ কেজি আম ও ৪০৯ কেজি চিংড়ি ধ্বংস

সাতক্ষীরায় জাতীয় গোয়েন্দা সংস্থা (এনএসআই) এর তথ্যের ভিত্তিতে রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে পাঠানোর সময় ৫টি ট্রাক ও দুটি ইঞ্জিন ভ্যান ভর্তি ক্ষতিকর জেলি পুশকৃত ৪০৯ কেজি বাগদা চিংড়ি ও রাসায়নিক মিশ্রিত ৭২০ কেজি আম জব্দ করেছে ভ্রাম্যমাণ আদালত। 

শুক্রবার সন্ধ্যায় শহরের পুরাতন সাতক্ষীরা এলাকা উক্ত মাছ ও আমগুলো জব্দ করা হয়। এসময় দুই মাছ ব্যবসায়ী ও এক আম ব্যবসীর কাছ থেকে ১ লাখ ৫ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।  

জরিমানা প্রদানকারী ব্যবসায়ীরা হলেন, আশাশুনি উপজেলার বুরাখাড়াটি গ্রামের মাছ ব্যবসায়ী আব্দুল লতিফের ছেলে মিলন মাহমুদ, একই উপজেলার দরগাহপুর গ্রামের আব্দুর রহমান মোড়লের ছেলে জাহিদ হোসেন ও সাতক্ষীরা শহরের মুন্সিপাড়া এলাকার ফজলু সরদারের ছেলে আম ব্যবসায়ী শাহিন সরদার।

সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) অসিত কুমার সরকার জানান, জাতীয় গোয়েন্দা সংস্থার দেয়া তথ্যের ভিত্তিতে আশাশুনি মৎস্যকাটি থেকে আসা ৫টি ট্রাক ও ২টি ইঞ্জিন ভ্যান শহরের পুরাতন সাতক্ষীরা এলাকা থেকে জব্দ করা হয়। এরপর জব্দকৃত ট্রাকগুলো থেকে পরীক্ষা নিরীক্ষা করে ১৭ ক্যারেট জেলি মিশ্রিত বাগদা চিংড়ী এবং ৩১ ক্যারেট রাসায়নিক দ্রব্য মিশ্রিত আম জব্দ করা হয়। জব্দকৃত চিংড়ির ওজন ৪০৯ কেজি এবং আমের ওজন ৭২০ কেজি। 

পরে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে চিংড়ি ব্যবসায়ী মিলন মাহমুদের কাছ থেকে ৬৫ হাজার টাকা, জাহিদ হোসেনের কাছ থেকে ১০ হাজার টাকা এবং আম ব্যবসায়ী শাহিন সরদারের কাছ থেকে ৩০ হাজার টাকাসহ তিন জনের কাছ থেকে মোট ১ লাখ ৫ হাজার টাকা জরিমানা আদায় করা হয়। জরিমানা শেষে জবদকৃত আমগুলো ট্রাকের চাকায় পিষে এবং চিংড়ীগুলো পুড়িয়ে বিনষ্ট করা হয়। তিনি আরো জানান, সাতক্ষীরার আম ও মাছের সুখ্যাতি রক্ষার্থে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।

বিভি/এজেড

মন্তব্য করুন:

সর্বাধিক পঠিত
Drama Branding Details R2
Drama Branding Details R2