• NEWS PORTAL

  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪

কুমিল্লায় বিজিবি মোতায়েন

প্রকাশিত: ২২:২১, ১৩ অক্টোবর ২০২১

আপডেট: ২৩:১৯, ১৩ অক্টোবর ২০২১

ফন্ট সাইজ
কুমিল্লায় বিজিবি মোতায়েন

ফাইল ছবি।

কুমিল্লায় কুরআন অবমাননার অভিযোগের জেরে উত্তেজনা নিয়ন্ত্রণে জেলা শহরে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) মোতায়েন করা হয়েছে।

বুধবার (১৩ অক্টোবর) দুপুরে বিজিবি সদস্যদের মোতায়েন করা হয়। এর আগে একটি মন্দিরকে কেন্দ্র করে সোশ্যাল মিডিয়ায় নানান খবর ছড়িয়ে পড়লে স্থানীয়দের মধ্যে উত্তেজনা দেখা দেয়।

এই বিষয়ে বিজিবির কুমিল্লা ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল ফজলে রাব্বি সংবাদমাধ্যমকে বলেন, ‘কুমিল্লায় যাতে কোনো ধরনের ‘আনরেস্ট’ পরিস্থিতি তৈরি না হয়, সেজন্য দুপুরে চার প্লাটুন বিজিবি মোতায়েন করা হয়েছে।’

এদিকে বিকালে ধর্ম মন্ত্রণালয় এক জরুরি ঘোষণায় বলেছে, সর্বসাধারণের অবগতির জন্য জানানো যাচ্ছে যে, কুমিল্লায় পবিত্র কুরআন অবমাননা সংক্রান্ত খবর আমাদের দৃষ্টিগোচর হয়েছে। খবরটি খতিয়ে দেখার জন্য ইতিমধ্যে আমরা স্থানীয় প্রশাসনকে নির্দেশ প্রদান করেছি। ধর্মীয় সম্প্রীতি বিনষ্ট করার উদ্দেশ্যে যে কেউ এ ঘটনার সাথে জড়িত থাকুক তাদেরকে অবশ্যই আইনের আওতায় এনে উপযুক্ত শাস্তির ব্যবস্থা করা হবে। তবে এই ঘটনাকে কেন্দ্র করে কেউ আইন হাতে তুলে নেবেন না। সকলকে ধর্মীয় সম্প্রীতি ও শান্তি-শৃঙ্খলা বজায় রাখার জন্য অনুরোধ করা হলো।

বিভি/এমএস

মন্তব্য করুন: