• NEWS PORTAL

  • মঙ্গলবার, ০৭ মে ২০২৪

Inhouse Drama Promotion
Inhouse Drama Promotion

রাঙ্গামাটিতে ভয়াবহ অগ্নিকাণ্ড, ২০টি বসতবাড়ি পুড়ে ছাঁই

প্রকাশিত: ১৯:০৮, ১৮ মার্চ ২০২২

ফন্ট সাইজ
রাঙ্গামাটিতে ভয়াবহ অগ্নিকাণ্ড, ২০টি বসতবাড়ি পুড়ে ছাঁই

রাঙ্গামাটিতে ভয়াবহ অগ্নিকাণ্ড

রাঙ্গামাটিতে ভয়াবহ অগ্নিকাণ্ডে প্রায় ২০টির মতো বসতবাড়ি পুড়ে ছাঁই হয়ে গেছে। আজ শুক্রবার বিকালে  শহরের ওমদামিয়া হিল খানবাড়ী এলাকার একটি বাড়ির রান্নার চুলা থেকে অগ্নিকাণ্ডের সুত্রপাত ঘাটে। কেউ হতাহত না হলেও বেশ ক্ষয়ক্ষতি হয়েছে। বসতি হারানো পরিবারগুলো খোলা আকাশের নীচে বসবাস করছে। 

স্থানীয়রা চেষ্টা করেও যখন আগুন নিয়ন্ত্রণে আনতে পারেনি তখন ফায়ার সার্ভিসকে খবর দেয়া হয়। ফায়ার সার্ভিসের কর্মীরা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রনে আনতে সক্ষম হয়। অগ্নিকাণ্ডে প্রায় ৫০ লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানা গেছে।

স্থানীয়রা জানান, আজ বিকালে একটি বাড়ির রান্নার চুলা থেকে হঠাৎ আগুনের ফুলকী দেখা যায়। মুহুর্তের মধ্যে আগুন চারিদিকে ছড়িয়ে পড়ে। পাহাড়ের খাজে লেকের পাড়েই ঘর হওয়ায় আগুন চারিদিকে ছড়িয়ে পড়ে। লোকজন উপর থেকে আগুন নিয়ন্ত্রণের চেষ্টা চালালেও আগুনের তীব্রতা থাকায় নিয়ন্ত্রণে আনা সম্ভব হয়নি। পরে ফায়ার সার্ভিসের কর্মীরা আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়।
 
রাঙ্গামাটি ফায়ার সার্ভিসের সহকারী পরিচালক রফিকুল ইসলাম জানান, আমরা খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে এসে আগুন নিয়ন্ত্রণে আর চেষ্টা চালায়। এলাকায় এতো সরু গলি যে আগুন নিয়ন্ত্রণে আনতে আমাদের বেগ পেতে হয়। তারপরও অনেক চেষ্টার পর আমরা আগুন নিয়ন্ত্রণে আনি।

অগ্নিকাণ্ডের ক্ষতিগ্রস্থ এলাকা পরিদর্শন করেছেন রাঙ্গামাটি জেলা প্রশাসক মোহাম্মদ মিজানুর রহমান, রাঙ্গামাটি কোতয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ কবির হোসেনসহ স্থানীয় নেতৃবৃন্দ ঘটনাস্থল পরিদর্শন করেছেন।
 
রাঙ্গামাটি জেলা প্রশাসক মোহাম্মদ মিজানুর রহমান জানান, আগুনের খবর পেয়ে আমরা ক্ষতিগ্রস্থ এলাকা পরিদর্শন করেছি। অনেক সরু গলি হওয়ার কারণে ফায়ার সার্ভিসকে আগুন নেভাতে বেগ পেতে হয়েছে। তিনি বলেন, ক্ষতিগ্রস্থদের সরকারী সহায়তা দেয়া হবে। এছাড়া জরুরী যে কোন সহায়তা প্রশাসনের পক্ষ থেকে তাদের জন্য করা হবে বলে তিনি জানান। 

বিভি/এনডি/এজেড

মন্তব্য করুন:

Drama Branding Details R2
Drama Branding Details R2