• NEWS PORTAL

  • রবিবার, ০৫ মে ২০২৪

Inhouse Drama Promotion
Inhouse Drama Promotion

সপরিবারে ইসলাম ধর্ম গ্রহণ করলেন নীলফামারীর সাংবাদিক

প্রকাশিত: ১৯:৫৬, ১৮ মার্চ ২০২২

ফন্ট সাইজ
সপরিবারে ইসলাম ধর্ম গ্রহণ করলেন নীলফামারীর সাংবাদিক

দুই পুত্রসহ মানিক

সপরিবারে ইসলাম ধর্ম গ্রহণ করেছেন নীলফামারীর সাংবাদিক মানিক লাল দত্ত (৪২)। তিনি জলঢাকা উপজেলা শহরের ডাঙ্গাপাড়া এলাকার বাসিন্দা। দুই পুত্রসহ মুসলিম হয়েছেন মানিক। বৃহস্পতিবার (১৭ মার্চ) বিষয়টি প্রকাশ পায়।

জানা যায়, দুই পুত্রসহ মানিক ধর্মান্তরিত হওয়ার জন্য গত ১৬ মার্চ ‘বিজ্ঞ নোটারী পাবলিক কার্যালয়’ নীলফামারী’র মাধ্যম ‘এফিডেভিট’ সম্পন্ন করেন। পরদিন বৃহস্পতিবার বিকেলে বিষয়টি তিনি প্রকাশ করেন। ধর্মান্তরিত হয়ে নতুন নামধারণ করেছেন মোঃ মাহাদী হাসান (মানিক)।

এছাড়া বড় ছেলে শ্রী অর্নব দত্ত (১৫) নতুন নাম রেখেছেন মোঃ মাহমুদ হাসান (অর্ণব)। ছোট ছেলে শ্রী সূর্য দত্তের (৭) নাম রাখা হয়েছে মোঃ মাহতাব হোসেন (সূর্য)। এক’শ টাকার স্ট্যাম্পে মানিক ও তার দুই ছেলে অর্ণব ও সূর্য স্বাক্ষর করেছেন।

মাহাদী হাসান মানিক রংপুর থেকে প্রকাশিত দৈনিক যুগের আলো পত্রিকায় জলঢাকা উপজেলা সংবাদদাতা হিসেবে কাজ করছেন।

মাহাদী হাসান মানিক জানান, আমার বাবা-মা শৈশবে মারা যান এবং স্ত্রী মুন্নী রানী দত্ত মারা যান প্রায় তিন বছর আগে। আমার বেড়ে উঠা মুসলিম সম্প্রদায়ের মানুষদের সাথে। মুসলিমদের আচার আচরণ এবং বিভিন্ন ধর্মীয় অনুষ্ঠান দেখে ইসলাম ধর্মের প্রতি আকৃষ্ট হয়ে পরি এবং সপরিবারে ইসলাম ধর্ম গ্রহণের সিদ্ধান্ত নিই।

তিনি আরো বলেন, আইনগত প্রক্রিয়া শেষে স্থানীয় মসজিদের ইমাম আবু রায়হান আমাদের ‘কলেমা’ পড়ান।

বিষয়টি নিশ্চিত করে আইনজীবী সাইদুল ইসলাম শাহ বলেন, গতকাল ‘এফিডেভিট’ এর মাধ্যমে তারা ধর্মান্তরিত হওয়ার বিষয়টি সম্পাদন করেন। পরবর্তিতে তারা ইসলাম ধর্মের ধর্মীয় আচার সম্পন্ন করেন।

বিভি/এজেড

মন্তব্য করুন: