• NEWS PORTAL

  • শনিবার, ১৮ মে ২০২৪

Inhouse Drama Promotion
Inhouse Drama Promotion

চট্টগ্রাম বন্দরে লাইটারেজ জাহাজ ডুবি, নিখোঁজ ৬

চট্টগ্রাম প্রতিনিধি

প্রকাশিত: ১০:৩৮, ১৯ মার্চ ২০২২

আপডেট: ১৫:৪৩, ১৯ মার্চ ২০২২

ফন্ট সাইজ
চট্টগ্রাম বন্দরে লাইটারেজ জাহাজ ডুবি, নিখোঁজ ৬

ফাইল ছবি

চট্টগ্রাম বন্দরের বহির্নোঙরে পারকি বিচ এলাকায় বালুবাহী বার্জের ধাক্কায় এমভি টিটু-১৪ নামে একটি লাইটারেজ জাহাজ ডুবির ঘটনা ঘটেছে। এই ঘটনায় জাহাজের ৬ নাবিক নিখোঁজ রয়েছেন। তাদের উদ্ধারে চেষ্টা চালাচ্ছে কোস্ট গার্ড।

শনিবার ( ১৯ মার্চ) ভোর ৪টার দিকে এ দুর্ঘটনা ঘটে বলে নিশ্চিত করেছেন কোস্ট গার্ড পূর্ব জোনের ভারপ্রাপ্ত জোনাল কমান্ডার ক্যাপ্টেন ফাইজ উদ্দিন আহম্মেদ।

তিনি বলেন, ভোর ৪টার দিকে এমভি টিটু-১৪ নামে একটি লাইটারেজ জাহাজ ডুবে যাওয়ার খবর আসে। চট্টগ্রাম বন্দরের বহির্নোঙরের পারকি বিচ সংলগ্ন এলাকায় ১৩ জন নাবিক নিয়ে জাহাজটি ডুবে যায়। খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে আমরা পাঁচজনকে উদ্ধার করেছি। এছাড়া ডুবে যাওয়া জাহাজের ক্যাপ্টেন অন্য একটি জাহাজে উঠেছেন বলে জানতে পেরেছি। এ ঘটনায় নিখোঁজ সাতজনের অবস্থান এখনও শনাক্ত করা যায়নি। 

চট্টগ্রাম বন্দরের রেডিও কন্ট্রোল জানায়,বন্দরের বহির্নোঙ্গরে মাদার ভেসেলে থেকে এমভি টিটু-১৪ সিমেন্ট ক্লিঙ্কার লোড করার সময় ভোর সাড়ে তিনটায়  ডুবে যায়। এই সময় জাহাজে ১৩ জন স্টাফ কাজ করছিলেন।  

আবুল খায়ের গ্রুপের ব্যবস্থাপক মানস বাবু জানান, ১৩ জন স্টাফ এর মধ্যে এখন পর্যন্ত মাস্টারসহ ৭ জনকে উদ্ধার করা হয়েছে এবং নিখোঁজ রয়েছেন ৬ জন। তাদের উদ্ধারে প্রচেষ্টা চলছে বলে তিনি জানান। 

চট্টগ্রাম বন্দরের সচিব মো. ওমর ফারুক জানান, জাহাজটি সম্ভবত কোনো ধরনের যান্ত্রিক ত্রুটির কবলে পড়ে ডুবে গেছে। বন্দরে জাহাজ আসা-যাওয়ায় স্বাভাবিক রয়েছে। 

কোস্ট গার্ডের মিডিয়া কর্মকর্তা লেফটেন্যান্ট এম আব্দুর রউফ বলেন, এমভি টিটু -১৪ নামে লাইটারেজ  জাহাজটি একটি বালুবাহী বার্জের ধাক্কায় ডুবে গেছে। জাহাজটি আবুল খায়ের গ্রুপের এই জাহাজটিতে সিমেন্ট তৈরির কাঁচামাল ছিল। জাহাজের নাবিকদের সঙ্গে যোগাযোগ করার চেষ্টা করছি। জাহাজ বন্দরের বহির্নোঙর থেকে মালামাল লোড করে সি-বিচ এলাকার দিকে যাওয়ার পথে ডুবে যায়। আমাদের উদ্ধার অভিযান অব্যাহত আছে।

বিভি/এনইউ/এইচএস

মন্তব্য করুন:

Drama Branding Details R2
Drama Branding Details R2