• NEWS PORTAL

  • সোমবার, ২৯ এপ্রিল ২০২৪

ফেসবুক লাইভে এসে আত্মহত্যা, প্ররোচণার মামলায় স্ত্রীসহ গ্রেফতার ৪

রংপুর প্রতিনিধি 

প্রকাশিত: ১৬:৪০, ১৯ মার্চ ২০২২

ফন্ট সাইজ
ফেসবুক লাইভে এসে আত্মহত্যা, প্ররোচণার মামলায় স্ত্রীসহ গ্রেফতার ৪

ফেসবুক লাইভে এসে যুবকের আত্মহত্যার প্ররোচণা মামলার প্রধান আসামি তাঁর স্ত্রী শামীমা ইয়াসমিন সাথীসহ চারজনকে গ্রেফতার করেছে র‌্যাব। হত্যার সাথে জড়িত আসামিরা ঢাকা জেলার সাভার থানা এলাকায় আত্মগোপনে ছিলেন। গোয়ান্দা তথ্যের ভিত্তিতে শুক্রবার (১৮ মার্চ) রাতে ঢাকার সাভার থানার হেমায়েতপুর একতা হাউজিং এলাকায় অভিযান পরিচালনা করে চাঞ্চল্যকর আত্মহত্যার প্ররোচণার মামলার চার এজাহারভুক্ত আসামিকে গ্রেফতার করে। 

গ্রেফতারকৃতরা হলো- শাহজাহান ইসলাম বাদল (৫০), ইমদাদুল হক (৩৫), শামীমা ইয়াসমিন সাথী (২৩) ও বিথী আক্তার (৩০)। 

মাহমুদ বশির আহমেদ ফ্লাইট লেফটেন্যান্ট সিনিয়র সহকারি পরিচালক (মিডিয়া) র‌্যাব-১৩ এর স্বাক্ষরিত নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত ১২ ফেব্রুয়ারি সকাল সাড়ে ৮টার সময় রংপুরের পীরগাছা থানা এলাকায় ইমরোজ হোসেন রনি (৩০) নামক এক যুবক ফেসবুক লাইভে গিয়ে বিষপান করে আত্মহত্যা করেন। ফেসবুক লাইভে তিনি তাঁর আত্মহত্যার জন্য স্ত্রী সাথী, শ্বশুর, চাচা শ্বশুর ও ভায়রা ভাইসহ শ্বশুরবাড়ির আরো কিছু সদস্যকে দায়ী করেন। 

ঘটনা তদন্তে জানা যায় যে, গত ৪ বছর পূর্বে একই উপজেলার পশ্চিম হাগুরিয়া হাশিম গ্রামের দিনমজুর বাদল মিয়ার মেয়ে শামীমা ইয়াসমিন সাথীকে ভালোবেসে বিয়ে করেন ইমরোজ হোসেন। বিয়ের পর তাদের সংসারে এক ছেলে সন্তান জন্ম নেয়। কিন্তু বেশ কয়েকদিন যাবৎ তাদের মাঝে মনোমালিন্যের সৃষ্টি হয়। মনোমালিন্যের সূত্র ধরে দেনমোহরের পাঁচ লাখ টাকা ও ভরণপোষণ দাবি করে আসছিলেন। একপর্যায়ে কাউকে না বলে ইমরোজের স্ত্রী তার চাচা মুকুল মিয়ার বাড়িতে চলে যান। ভিকটিম তার স্ত্রীকে আনতে গেলে ভিকটিমের শ্বশুর বাড়ির লোকজন তাকে বিভিন্নভাবে অপমান অপদস্ত করে। 

এ ঘটনার প্রেক্ষিতে ভিকটিম ফেসবুক লাইভে এসে আত্মহত্যা করলে বিষয়টি ছড়িয়ে যায়। এনিয়ে প্রিন্ট ও ইলেক্ট্রনিকস্ মিডিয়াসহ এলাকায় ব্যাপক চাঞ্চল্যেকর সৃষ্টি করে। যার প্রেক্ষিতে র‌্যাব আসামিদের গ্রেফতারে পুলিশের পাশাপাশি ছায়া তদন্ত করে। 

গোয়ান্দা অনুসন্ধান এবং স্থনীয় সোর্সের সহায়তায় জানা যায় যে, এ হত্যার সঙ্গে জড়িত কয়েকজন আসামি ঢাকা জেলার সাভার থানা এলাকায় আত্মগোপনে রয়েছে। প্রাপ্ত গোয়ান্দা তথ্যের ভিত্তিতে শুক্রবার বেলা পাঁচটার দিকে ঢাকা জেলার সাভার থানার হেমায়েতপুর একতা হাউজিং এলাকায় অভিযান পরিচালনা করে চাঞ্চল্যকর আত্মহত্যার প্ররোচণা মামলার চারজন এজাহারভুক্ত আসামিকে গ্রেফতার করে। 

র‌্যাবের ভাষ্যমতে, প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতার আসামীরা আত্মহত্যার ঘটনায় প্ররোচণার সঙ্গে জড়িত বলে স্বীকারোক্তি প্রদান করেছে। তাদের শনিবার রংপুর জেলার পীরগাছা থানায় হস্তান্তর করা হয়েছে।

বিভি/জেএ/এইচএস

মন্তব্য করুন:

Drama Branding Details R2
Drama Branding Details R2